আফ্রিদিকে টপকে ২০২১ সালের সর্বোচ্চ উইকেট শিকারি অশ্বিন

This News is Presented by Shyam Sundar Jewellers

শান্তি রায়চৌধুরী : ক্রিকেটের দীর্ঘতম ফরম্যাটে রবিচন্দ্রন অশ্বিনের স্বপ্নের দৌড় অব্যাহত। ভারতীয় দলের এই তারকা অফ-স্পিনার পাকিস্তান পেসার শাহিন শাহ আফ্রিদিকে টপকে ২০২১ সালের সর্বোচ্চ উইকেট শিকারি হয়ে গেলেন। এক ক্যালেন্ডার বর্ষে অশ্বিনের ঝুলিতে চলে এল ৪১টি উইকেট।

 

This news is sponsored by STP Tax Consultant

 

চলতি ভারত-নিউজিল্যান্ডের কানপুর টেস্টে অশ্বিন এই রেকর্ড করলেন।

শনিবার সকালে টেস্টের তৃতীয় দিনে উইল ইয়ংকে আউট করার সঙ্গেই এই রেকর্ড করে ফেলেন তিনি। তবে আফ্রিদি এই মুহূর্তে বাংলাদেশের বিরুদ্ধে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলছেন। আফ্রিদির কাছেও সুযোগ থাকছে অশ্বিনকে টপকে যাওয়ার। এখানেই শেষ নয়, এদিন অশ্বিন কিংবদন্তি পাকিস্তানের জোরে বোলার ওয়াসিম আকরামকেও টপকে গেলেন।

আকরামের ১০৪ ম্যাচে ৪১৪টি উইকেট রয়েছে। অশ্বিন ৮০ ম্যাচে পেয়ে গেলেন ৪১৫টি উইকেট। ২০১১ সালে টেস্ট ক্রিকেটে অভিষেক হয়ে অশ্বিনের। বিগত ১০ বছরে তিনি আন্তর্জাতিক ক্রিকেটে নিজেকে এক অন্য উচ্চতায় নিয়ে গেছেন।

এক ইনিংসে ৩০ বার পাঁচ উইকেট নেওয়ার পাশাপাশি তিনি সাতবার ১০ উইকেট নিয়েছেন টেস্ট ম্যাচে।
কানপুরে ভারতের প্রথম ইনিংসের ৩৪৫ রানের জবাবে নিউজিল্যান্ডের প্রথম ইনিংসে ২৯৬ রানে গুটিয়ে যায়। অক্ষর প্যাটেল একাই পাঁচ উইকেট তুলে নিয়েছেন। পাশাপাশি অশ্বিন নেন তিন উইকেট। একটি করে উইকেট পেয়েছেন উমেশ যাদব ও রবীন্দ্র জাদেজা।

শনিবার দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমেও শুরুটা ভাল হয়নি ভারতের। দ্বিতীয় ওভারে মাত্র এক রানের মাথায় কাইল জেমিসনের বলে বোল্ড হন প্রথম ইনিংসে অর্ধ-শতরান করা গিল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

fifteen + 1 =