কোহলিদের অনুশীলন নিয়ে নতুন ভাবনায় বোর্ড

গত পরশু শুক্রবার বিসিসিআইয়ের এপেক্স কাউন্সিলের বৈঠক ছিল বৈঠকের উদ্দেশ্য ছিল করোনা পরবর্তী সময়ে কিভাবে আগামী দিনে ভারতীয় ক্রিকেট কে অগ্রসর করা যায়। তাই স্বাভাবিক ভাবেই আলোচনায় উঠে আসে ভারতীয় দলের ক্রিকেটারদের অনুশীলন।

 

বৈঠকে অনুশীলনের জন্য সর্বাগ্রে আলোচিত হয়় ক্রিকেটারদের স্বাস্থ্যবিধির বিষয়ে। করোনা পরবর্তী সময়ে ক্রিকেটের নিয়ম অনুযায়ী অনুশীলন হোক বা ম্যাচ ক্রিকেটারদের রাখতে হবে স্টেডিয়ামের সংলগ্ন কোনো হোটেলে অথবা স্টেডিয়ামেই থাকা-খাওয়ার ব্যবস্থা করতে হবে। সাথে থাকতে হবে আইসোলেশন বা কোয়ারান্টাইন এর সুবিধা।

 

বিসিসিআই এর পক্ষ থেকে যেহেতু ন্যাশনাল ক্রিকেট একাডেমিতে এই সকল ব্যবস্থা করা সম্ভব নয় বলে জানা গেছে সেহেতু নবনির্মিত গুজরাটের মোতেরাতে ক্রিকেটারদের অনুশীলন ক্যাম্প করা হবে বলে প্রাথমিকভাবে ঠিক করা হয়েছে। এছাড়াও পরিবর্ত হিসেবে তৈরি রাখা হবে ধরমশালা। আবার করোনা পরিস্থিতি যদি দেশে ভয়াবহ হয় সে ক্ষেত্রে বিদেশের আরব আমিরশাহী কে অনুশীলন কেন্দ্র হিসেবে ভেবে রাখা হয়েছে।

 

দেশের বর্তমান পরিস্থিতির জন্য যদি এই বছর ভারতে ক্রিকেট অনুশীলন সম্ভব না হয় সে ক্ষেত্রে আরব আমিরশাহী শহরে অনুশীলন ক্যাম্প করা হবে কোহলিদের। এবং এও জানা গেছে সেরকম হলে আরব আমিরশাহী থেকেই বছর শেষে অস্ট্রেলিয়া সফরে যাবে দল।