পাকিস্তানের আনন্দে জল ঢেলে দিল ভারত, কোহলিদের চ্যাম্পিয়ন্স ট্রফিতে যাওয়া আনিশ্চিয়তা

This News is Presented by Shyam Sundar Jewellers

শান্তি রায়চৌধুরী : চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজনের দায়িত্ব পাওয়ার পর একদিন যেতে না যেতেই ঘোর সমস্যায় পাকিস্তান। কারণ ভারত আদৌ সে দেশে খেলতে যাবে কি না, তা নিয়ে বিরাট অনিশ্চয়তা তৈরি হলো। ২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজনের দায়িত্ব পেয়েছে পাকিস্তান। কিন্তু ভারতীয় দলকে সে দেশে খেলতে যাওয়ার অনুমতি কেন্দ্রীয় সরকার নাও দিতে পারে। কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুর পরিষ্কার ভাবে সে কথা জানিয়ে দিয়েছেন। তার বক্তব্য, কেন্দ্রীয় সরকার পাকিস্তানের নিরাপত্তা ব্যবস্থা ভালো করে খতিয়ে দেখার পরেই এ ব্যাপারে সিদ্ধান্ত নেবে।

অনুরাগ বলেন, ভারত সরকাররে স্বরাষ্ট্র মন্ত্রণালয় আগেও জানিয়েছে, এই ধরনের বড় প্রতিযোগিতার ক্ষেত্রে অনেক কিছু ভাবতে হয়। বহু দেশ সাম্প্রতিক অতীতে পাকিস্তান সফর বাতিল করেছে। কারণ সেখানকার পরিস্থিতি এখনো স্বাভাবিক নয়। আগে ক্রিকেট দলের ওপর হামলা হয়েছে। ওখানকার নিরাপত্তাই সবথেকে বড় চিন্তার কারণ। ফলে যখন সময় আসবে তখন পরিস্থিতি পর্যালোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে।

This news is sponsored by STP Tax Consultant

ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি সৌরভ গাঙ্গুলি দুদিন আগেই বলেছিলেন, ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক ক্রিকেট সিরিজ হবে কি না, সেটা নির্ভর করছে সরকারের ওপর। এ ব্যাপারে তার বা পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান রামিজ রাজার হাতে নেই।

পাকিস্তানে শেষবার আইসিসির কোনো প্রতিযোগিতা হয়েছিল ১৯৯৬ সালের বিশ্বকাপ। সেবার ভারত এবং শ্রীলঙ্কার সঙ্গে পাকিস্তানেও বিশ্বকাপ হয়েছিল। ২০০৮ সালের এশিয়া কাপের পর ভারত আর পাকিস্তানে খেলতে যায়নি। পাকিস্তানে দুই দেশের শেষ দ্বিপাক্ষিক সিরিজ হয়েছিল ২০০৫-০৬ সালে। পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজ খেলতে শেষবার ভারতে এসেছিল ২০১২-১৩ সালে। তারপর থেকে দুই দেশের দ্বিপাক্ষিক সিরিজ বন্ধ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

nineteen + 15 =