দেশে ২ লাখ ছুঁই ছুঁই দৈনিক সংক্রমণ

This News is Presented by Shyam Sundar Jewellers

দেশে হু হু করে বাড়ছে দৈনিক সংক্রমণ। দেশে একদিনে আক্রান্তের সংখ্যা  প্রায় এক লক্ষ ৯৫ হাজার। ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত ৪৪২।ভারতে ওমিক্রন আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৪ হাজার ৮৬৮।

পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় ভারতে করোনায় (Covid Cases in india) আক্রান্ত হয়েছেন ১ লাখ ৯৪ হাজার ৭২০ জন। মঙ্গলবারের থেকে বুধবারে সংক্রামিতের সংখ্যা বেড়েছে সাড়ে ২৬ হাজারেরও কিছু বেশি। দৈনিক পজিটিভিটি রেট এখন ১১.০৫ শতাংশ। যদিও গত ২৪ ঘণ্টায় নতুন করে আবার করোনায় প্রাণ হারিয়েছেন ৪৪২ জন। মঙ্গলবারের হিসেবে বুধবারে বেড়েছে মৃতের সংখ্যা। মঙ্গলবারে সংখ্যাটা ছিল ২৭৭। বলতে গেলে সোমবার থেকে দেশে করোনায় মৃত্যুর গ্রাফ উর্ধ্বমুখী। সোমবার প্রাণ হারিয়েছিলেন ১৫০ জন।

This news is sponsored by STP Tax Consultant

স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, বর্তমানে দেশে করোনায় চিকিৎসাধীন রোগী ৯ লক্ষ ৫৫ হাজার ৩১৯ জন। যা আগের দিনের থেকে প্রায় ১ লক্ষ ৩৩ হাজার বেশি। এই সংখ্যাটা বিশেষজ্ঞদের মধ্যে রীতিমতো ভয় ধরাচ্ছে। পরিসংখ্যান বলছে, এখনও পর্যন্ত দেশে ৩ কোটি ৪৬ লক্ষ ৩০ হাজার ৫৩৬ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। যার মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ৬০ হাজার ৪০৫ জন।

ওমিক্রনে (Omicron) সংক্রামিতের সংখ্যাও বেড়েছে দেশে। গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে ওমিক্রনে সংক্রামিত হয়েছেন ৪০০ জনেরও বেশি। সারা দেশের মধ্যে ওমিক্রন আক্রান্তের সংখ্যা সর্বাধিক সেই মহারাষ্ট্রে। সে রাজ্যে ওমিক্রন আক্রান্তের সংখ্যা ১২০০ পার করে গিয়েছে। মোট আক্রান্ত ১,২৪১ জন। তবে সুস্থও হয়ে উঠেছেন ৪৯৯ জন।  মহারাষ্ট্রের পরই ওমিক্রন সংক্রমণের নিরিখে দ্বিতীয় স্থানে রয়েছে রাজস্থান। মরুর রাজ্যে করোনার নয়া ভ্যারিয়ান্টে আক্রান্ত হয়েছেন মোট ৬৪৫ জন। দিল্লিতে কিছুটা হলেও রাশ টানা গিয়েছে ওমিক্রন সংক্রমণে। রাজধানী দিল্লি এখন ওমিক্রন সংক্রমণের নিরিখে তৃতীয় স্থানে। দিল্লিতে ওমিক্রন সংক্রামিতের সংখ্যা ৫৪৬ জন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

4 + 3 =