স্যার ডন ব্রাডমানের ইতিহাস গড়া সেই ক্রিকেট ব্যাট কিনেছেন এক ক্রিকেট ভক্ত!

This News is Presented by Shyam Sundar Jewellers

শান্তি রায়চৌধুরী: অস্ট্রেলিয়ার কিংবদন্তি ক্রিকেটার স্যার ডন ব্রাডমানের ইতিহাস গড়া একটি ক্রিকেট ব্যাট কিনে নিয়েছেন একজন ক্রিকেট ভক্ত। আইসিসি হল অব ফেমে বা ব্রাডমান জাদুঘরে সংরক্ষিত আছে ব্যাটটি। এই ক্রিকেট ব্যাটটি দিয়ে তিনি একটি ট্রিপল সেঞ্চুরি (৩০৪ রান) হাঁকিয়েছিলেন। যা তার ক্যারিয়ারের দ্বিতীয় সর্বোচ্চ রান।

আর এমন ইতিহাস গড়া ব্রাডম্যানের এ ব্যাটটি ২ লাখ ৫০ হাজার অস্ট্রেলিয়ান ডলারে বিক্রি হয়েছে। যা ভারতীয় টাকায় প্রায় দেড় কোটি টাকা। কে কিনেছেন ব্যাটটি তা জানায়নি জাদুঘর কর্তৃপক্ষ। কারণ ব্যাটের মালিক তার নাম গোপন রাখতে অনুরোধ করেছেন।

This news is sponsored by STP Tax Consultant

তবে আরো চমকপ্রদ কথা হলো ব্যাটের মালিক এতো টাকা খরচ করে ব্যাটটি কিনলেও তিনি জাদুঘর থেকে এটি নেননি। কর্তৃপক্ষকে বলেছেন এটি যেন তারাই দেখাশুনা করেন। এ ব্যপারে জাদুঘরের প্রধান সিডনি মর্নিং হেরাল্ড ও দি এজকে জানান, ব্যাটের নতুন মালিকই তাদের জিজ্ঞেস করেন এটি তারা তাদের কাছে রেখে দিয়ে রক্ষণাবেক্ষন করতে পারবেন কি-না। এরপর তারা রাজী হয়ে যান।

এই ব্যাটটিতে ব্রাডমানের একটি অটোগ্রাফ রয়েছে। এবং তিনি নিজ হাতে এ ব্যাট দিয়ে গড়া কার কীর্তির কথা লিখে যান, ‘এ ব্যাট দিয়ে ১৯৩৪ সালে ইংল্যান্ডের বিপক্ষে লিডসে ৩০৪ ও ওভালে ২৪৪ রান করেছিলাম।’

ওভালে ২৪৪ রান করার সুবাদে সেবার দ্বিতীয় উইকেটে বিল পোনসফোর্ডকে (২৬৬) নিয়ে ৪৫১ রানের পার্টনারশিপ করে বিশ্বরেকর্ড গড়েছিলেন ব্রাডমান। যা ১৯৯৭/৯৮ সালে ভারতের বিপক্ষে শ্রীলঙ্কার সনাৎ জয়সুরিয়া ও রোসান মহানামা ৫৭৬ রানের পার্টনারশিপ গড়ে ভেঙে দিয়েছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

two × three =