আচমকা যান্ত্রিক ত্রুটির জন্য দুর্ঘটনা ঘটেছে, তদন্ত শুরু হয়েছে, জানালেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব

This News is Presented by Shyam Sundar Jewellers

বৃহস্পতিবার বিকেলে, আচমকাই ভয়াবহ দুর্ঘটনা ঘটে উত্তরবঙ্গে। দুর্ঘটনার সময় ঘণ্টায় ৪০ কিলোমিটার গতিবেগে চলছিল এক্সপ্রেস ট্রেনটি। দুর্ঘটনায় দেখা যায়, ট্রেনের বগিগুলো খেলনা গাড়ির মতো একে অপরের ওপর উঠে পড়েছে। এক্সপ্রেস দুর্ঘটনায় এখনও পর্যন্ত মোট ৯ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। আহত বহু। রাতভর চলেছে উদ্ধারকার্য। রাতেই হাওড়া পৌঁছেছেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব (Ashwini Vaishnaw)।  কোচের কোনও সমস্যা নয়। যান্ত্রিক ত্রুটির জন্যই বড় দুর্ঘটনা। দোমহনি-রেল দুর্ঘটনাকাণ্ডে স্পষ্ট জানালেন কেন্দ্রীয় রেলমন্ত্রী অশ্বিনী  বৈষ্ণ। শুক্রবার সকালেই ময়নাগুড়ির দোমহনিতে ঘটনাস্থলে এসে পৌঁছন মন্ত্রী। গোটা ঘটনাস্থল ঘুরেও দেখেন তিনি। তারপরেই সাংবাদিকদের মুখোমুখি হয়ে ফের একবার উল্লেখ করেন, কেন দুর্ঘটনা তা তদন্ত করে দেখা হবে।

শুক্রবার সকালে রেলমন্ত্রী বলেন, “আমি নিজে সমস্ত কিছু খতিয়ে দেখেছি। খুবই মর্মান্তিক দুর্ঘটনা। উদ্ধার কাজ শেষ হয়েছে। আচমকা যান্ত্রিক ত্রুটির জন্যই এই দুর্ঘটনা ঘটেছে। সেক্ষেত্রে যে ইক্যুইপমেন্টগুলি ক্ষতিগ্রস্ত হয়েছে সেগুলি সংগ্রহ করে ভাল করে খতিয়ে দেখা হবে। সেখানে কোনও সমস্যা রয়েছে কি না। সেক্ষেত্রে বেশ কিছু চিহ্নও পাওয়া  যেতে পারে। সেগুলি খতিয়ে দেখা হবে। ঘটনার শিকড়ে গিয়ে তদন্ত করা হবে।”

This news is sponsored by STP Tax Consultant

রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব বলেন,  ”কী কারণে এই ঘটনা ঘটেছে তার সম্পূর্ণ তদন্ত করে দেখা হবে আর চেষ্টা করা হচ্ছে আগামীদিনে যাতে কোনো ভাবে এই ঘটনার পুনরাবৃত্তি না হয় সেদিকে লক্ষ্য রাখা হবে। যান্ত্রিক ত্রুটি হোক অথবা অন্য কোনো কারণ হোক সেই কারণটিকে খুঁজে বের করা হবে। এখনই কিছু বলা সম্ভব নয়, তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কারণ বলা সম্ভব নয়। খুব তাড়াতাড়ি তদন্ত করা হবে, তদন্তে অনেক গুলো বিষয় রয়েছে।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

4 × two =