আজাজ প্যাটেলকে জবাব দিল অশ্বিনরা, বিশ্বচ্যাম্পিয়নরা লজ্জায় পড়ল ৬২ রানে ইনিংস শেষ করে!

This News is Presented by Shyam Sundar Jewellers

শান্তি রায়চৌধুরী : টেস্ট ইতিহাসের মাত্র তৃতীয় বোলার হিসেবে ইনিংসে ১০ উইকেট নেওয়ার পরই কিনা সাক্ষী হলেন দলের ৬২ রানে অলআউট হয়ে যাওয়া। ভারতকে ৩২৫ রানে অলআউট করে নিউজিল্যান্ড অলআউট ৬২ রানে। ইনিংসে ১০ উইকেট নেওয়ার এমন একটা কীর্তি উদ্‌যাপনের সুযোগই পেলেন না আজাজ প্যাটেল। এমন অম্লমধুর অভিজ্ঞতা হবে প্যাটেল নিশ্চয়ই ঘুণাক্ষরেও ভাবেননি।

ভারতকে গুটিয়ে দেওয়ার কাজটা প্যাটেল একা করেছেন। তবে নিউজিল্যান্ডকে ধসিয়ে দেওয়ার কাজটা রবিচন্দ্রন অশ্বিনরা সবাই মিলে সেরেছেন। ভারতীয় বোলারদের তোপের মুখে কিউইরা টিকতে পারল মাত্র ২৮.১ ওভার। শুরুটা ওপেনিং ব্যাটার উইল ইয়াংকে দিয়ে। মোহাম্মদ সিরাজের বলে বিরাট কোহলির হাতে ক্যাচ দিয়ে ফেরেন ইয়াং (৪)। দলের রানে আর ৫ রান যোগ করতেই সিরাজ এবার ফিরিয়ে দেন আরেক ওপেনার টম ল্যাথামকে (১০)।

This news is sponsored by STP Tax Consultant

আসা যাওয়ার এই অন্তিম স্রোতে একে একে যোগ হন বাকি কিউই ব্যাটাররা। ৩৬ বল খেলে দলের পক্ষে সর্বোচ্চ ১৭ রান করেন কাইল জেমিসন। ৮ ওভারে মাত্র ৮ রান দিয়ে ভারতের হয়ে সর্বোচ্চ ৪ উইকেট নেন অফ স্পিনার অশ্বিন। চার ওভারে ১৯ রান দিয়ে ৩ উইকেট নেন পেসার সিরাজ। দুই উইকেট নিয়েছেন বাঁহাতি স্পিনার অক্ষর প্যাটেল। বাকি একটি উইকেট নিয়েছেন আরেক অফ স্পিনার জয়ন্ত যাদব।

নিউজিল্যান্ডকে অলআউট করে নিজেদের দ্বিতীয় ইনিংসে আবার ব্যাটিং করছে ভারত। দিনের শেষে ভারত বিনা উইকেটে করেছে ৬৯ রান। ভারতে এগিয়ে ৩৩২ রানে। কোনো অঘটন না ঘটলে এই টেস্টে নিউজিল্যান্ড যে হারের মুখে এটা বলাই যায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

ten − 6 =