বন্ধন উদযাপন করলো নেক্সটজেন ব্যাংকার-এর সমাবর্তন উৎসব, একসঙ্গে ৬০ জন ছাত্রছাত্রীকে নিয়োগ করল বন্ধন ব্যাঙ্ক

This News is Presented by Shyam Sundar Jewellers

বরুন দাস:   ব্যাঙ্কিং সেক্টর ও ফিনান্সিংয়ে পিজি ডিপ্লোমার পরেই একসঙ্গে ৬০ জন ছাত্রছাত্রীকে নিয়োগ করল বন্ধন ব্যাঙ্ক। ব্যাঙ্কিং সেক্টরে চাকরির সুযোগ পেতে হলে কী ধরনের কোর্স করা দরকার, বাজার চাহিদার কথা মাথায় রেখেই পশ্চিমবঙ্গের অন্যতম শিক্ষা প্রতিষ্ঠান মৌলানা আবুল কালাম আজাদ ইউনিভার্সিটি অব টেকনোলজি (ম্যাকাউট)-এর সহযোগিতায় এই ধরনের কোর্স করার সুযোগ এনে দিয়েছে বন্ধন।

 

This news is sponsored by STP Tax Consultant

কলকাতার বন্ধন স্কুল অব ডেভেলপমেন্ট ম্যানেজমেন্টের ক্যাম্পাসে সমাবর্তন উৎসব উপলক্ষ্যে সেখানে উপস্থিত ছিলেন ম্যাকাউটের উপাচার্য অধ্যাপক সৈকত মৈত্র, রেজিস্ট্রার ড. পার্থ প্রতিম লাহিড়ি, সিস্টার নিবেদিতা ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ধ্রুবজ্যোতি চট্টোপাধ্যায়, বন্ধন কোন্নগর এর প্রেসিডেন্ট অম্বালিকা দাস ও বন্ধনের প্রতিষ্ঠাতা শ্রী চন্দ্রশেখর ঘোষ।

বন্ধন স্কুল অফ ডেভেলপমেন্ট ম্যানেজমেন্ট থেকে ব্যাঙ্কিং ও ফিনান্স নিয়ে স্নাতকোত্তর ডিপ্লোমা করা ৬০ জন ছাত্রছাত্রীকে নিয়োগ করেছে বন্ধন ব্যাঙ্ক। সকলেরই বয়স ২১ থেকে ২৭ বছরের মধ্যে।

আজকের সমাবর্তন উৎসবে এই ছাত্রছাত্রীদের হাতে সার্টিফিকেট তুলে দিয়েছেন ম্যাকাউটের অধ্যাপক সৈকত মৈত্র। বন্ধন ব্যাঙ্কের বিভিন্ন শাখায় চাকরি পেয়েছেন এই ছাত্রছাত্রীরা। সোনারপুরের কাছে রাজপুরে বন্ধনের আবাসিক শিক্ষা কেন্দ্র রয়েছে যেখানে ২১০ জন ছাত্রছাত্রী পড়াশোনার ব্যবস্থা রয়েছে। শান্তিনিকেতনে আরও একটি কেন্দ্র খুলবে যেখানে ২৪০ জন ছাত্রছাত্রী থাকার ও পড়াশোনা করার সুযোগ পাবেন।

বন্ধনের প্রতিষ্ঠাতা চন্দ্রশেখর ঘোষ এই উপলক্ষ্যে বলেন- “ম্যাকাউটের সঙ্গে একসঙ্গে পথ চলতে পেরে আমরা আনন্দিত। সময়ের সাথে প্রয়োজনের কথা মাথায় রেখে আমরা কোর্স চালু করেছি এবং আমাদের ছাত্রছাত্রীদের ব্যাঙ্কিং ও ফিনান্সে অত্যন্ত প্রাসঙ্গিক কোর্স অফার করতে পেরেছি। শিক্ষার্থীরা এখানে ব্যাঙ্কিং সেক্টরের কার্যকরী দিকগুলো হাতেকলমে শিখছে এবং ভবিষ্যতে এই সেক্টরে নেতৃত্ব দেওয়ার মতো ক্ষমতা অর্জন করছে। এই ব্যাচের সকল ছাত্রছাত্রীকেই চাকরি দিয়েছে বন্ধন ব্যাঙ্ক।”

ম্যাকাউটের উপাচার্য অধ্যাপক সৈকত মৈত্র বলেছেন, “বন্ধন- এর সঙ্গে পথ চলতে পেরে আমরা খুশি। এখনকার সময়ের সঙ্গে সামঞ্জস্য রেখে ব্যাঙ্কিং সেক্টরে খুবই কার্যকরী কোর্স চালু করতে পেরেছি। এই কোর্স করে যে ছাত্রছাত্রীরা বেরোবেন তাঁরা খুব সহজেই ব্যাঙ্কিং সেক্টরে কাজের ধরন আয়ত্ত করতে পারবেন ও সহজেই জীবনে সাফল্য পাবেন। “

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

thirteen − eight =