বিএসএফ এর নিয়ন্ত্রাধীন এলাকা বৃদ্ধির বিষয়ে বিধানসভায় প্রস্তাব আনা ও প্রস্তাব পাশ করার দাবি জানালো বাংলা পক্ষ

ছবি-প্রতীকী
This News is Presented by Shyam Sundar Jewellers

বিএসএফের নিয়ন্ত্রাধীন এলাকা বৃদ্ধির বিষয়ে বিধানসভায় প্রস্তাব আনা ও প্রস্তাব পাশ করার দাবি জানালো বাংলা পক্ষ।

দিল্লীর নিয়ন্ত্রণাধীন BSF এর এলাকার বৃদ্ধি করা হচ্ছে ভারত-বাংলাদেশ সীমান্তে। যুক্তরাষ্ট্রীয় সরকারের নির্দেশ অনুসারে সীমান্ত থেকে ৫০ কিমি ভেতর পর্যন্ত কাজ করতে পারে বিএসএফ। ৫০ কিমি ভেতরে ঢুকে বিএসএফ তল্লাশি, ধরপাকড় ও টহলদারি চালাতে পারে। এটা রাজ্যের ক্ষমতা হ্রাস করা, যা যুক্তরাষ্ট্রীয় কাঠামোর পরিপন্থী। আইন শৃঙ্খলা রাজ্যের এক্তিয়ারে পড়ে। বিএসএফ সীমান্ত দেখাশোনা করুক।

This news is sponsored by STP Tax Consultant

৫০ কিমি ভেতরে ঢুকতে পারলে বাংলার অধিকাংশ জেলায় ও নানা শহরে বিএসএফ ঢুকে তল্লাশি চালাতে পারবে এবং ধরপাকড় করতে পারবে।দীর্ঘদিন যাবৎ জানি সীমান্ত এলাকায় স্থানীয় বাঙালি নানা ভাবে হেনস্থার শিকার হয় এবং ভাষার সমস্যা একটা বড় সমস্যা। তাই বাংলা পক্ষ বিএসএফের এই সীমানা বৃদ্ধির তীব্র প্রতিবাদ জানায়।

ভারতের বর্তমান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী গুজরাটের মুখ্যমন্ত্রী থাকাকালীন বিএসএফের সীমানা বৃদ্ধির ব্যাপক প্রতিবাদ করেছিলেন। তিনি এটাকে দিল্লীর দ্বারা যুক্তরাষ্ট্রীয় কাঠামোর উপর আঘাত বলে ব্যাখ্যা করেছিলেন। অন্যদিকে পাঞ্জাব সরকার ইতিমধ্যে দিল্লীর এই ঘোষণার বিরুদ্ধে পাঞ্জাব বিধানসভায় প্রস্তাব পাশ করেছে। বাংলার নির্বাচিত মুখ্যমন্ত্রী হিসাবে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে বাংলা পক্ষর অনুরোধ জনালো বাংলার বিধানসভায় একি রকম বিল বা প্রস্তাব গ্রহণ করা হোক। এই বিষয়ে চিঠি দিয়ে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় কে বাংলাপক্ষ অনুরোধ জানিয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

one × 4 =