বেসরকারিকরণের প্রতিবাদে দেশজুড়ে ব্যাঙ্ক ধর্মঘট, সামিল বীরভূম জেলাও

This News is Presented by Shyam Sundar Jewellers

নিশির কুমার হাজরা , বীরভূম:  রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক বেসরকারিকরণের প্রতিবাদে ইউনাইটেড ফোরাম অফ ব্যাঙ্ক ইউনিয়নের পক্ষ থেকে দেশজুড়ে ১৬-১৭ ডিসেম্বর দুদিন ধর্মঘটের ডাক দেয়। সেই ধর্মঘটের সমর্থনে বীরভূম জেলা জুড়ে ও পালিত হচ্ছে ব্যাঙ্ক ধর্মঘট।

 

This news is sponsored by STP Tax Consultant

 

প্রথম দিনেই ধর্মঘটের সমর্থনে ব্যাপক প্রভাব পড়ল বীরভূমের সিউড়ি, রামপুরহাট,বোলপুর সহ সর্বত্র। রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কগুলির পাশাপাশি জেলার বেসরকারি ব্যাঙ্কগুলির দরজাও বন্ধ রয়েছে। বন্ধ রয়েছে সমস্ত এটিএম কাউন্টারও। সকাল থেকে বোলপুর স্টেট ব্যাঙ্ক শাখার সামনে ব্যাঙ্ক কর্মী সহ সমর্থনকারীরা ধর্মঘটের সমর্থনে বিক্ষোভ-অবস্থান শুরু করেন।

এই ধর্মঘটের জেরে এদিন ব্যাঙ্কিং পরিষেবা পুরোপুরি বন্ধ রয়েছে ।ধর্মঘটকারীদের দাবি,রাষ্টায়ত্ত ব্যাঙ্কগুলি বেসরকারকরন করা চলবে না,অবিলম্বে কেন্দ্র সরকারকে ব্যাঙ্ক বেসরকারিকরণের বিলপাশের সিদ্ধান্ত থেকে সরে আসতে হবে, নাহলে দেশজুড়ে আরও বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে।

ইউনাইটেড ফোরাম অফ ব্যাঙ্ক ইউনিয়নের আওতায় নটি ইউনিয়ন একত্রিত হয়ে এদিন বিভিন্ন ব্যাঙ্কের সামনে প্রতিবাদ জানাতে চলে স্লোগান, মিছিল ও বিক্ষোভ প্রদর্শন। জেলা সদর সিউড়ি শহরজুড়ে ধর্মঘটের সমর্থনে বিক্ষোভ মিছিলে পা মেলান ব্যাঙ্ক কর্মীরা। অনুরূপ রামপুরহাট শহর এলাকায় ও সংগঠিত হয় বিক্ষোভ মিছিল।

দেশজুড়ে রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক বেসরকারিকরণের প্রতিবাদে ইউনাইটেড ফোরাম অফ ব্যাঙ্ক ইউনিয়নসের ডাকা দুদিনের ধর্মঘটের প্রথম দিন ব্যাপক প্রভাব পড়ল বীরভূম জেলার বোলপুরে। রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কগুলির পাশাপাশি জেলার বেসরকারি ব্যাঙ্কগুলির দরজাও বন্ধ রয়েছে, বন্ধ রয়েছে সমস্ত এটিএম কাউন্টারও। সকাল থেকে বোলপুর স্টেট ব্যাঙ্কের শাখার সামনে ধর্মঘটীরা বিক্ষোভ-অবস্থান শুরু করেছেন।

এই ধর্মঘটের জেরে এদিন ব্যাঙ্কিং পরিষেবা পুরোপুরি বন্ধ ছিল। ধর্মঘটীদের দাবি, অবিলম্বে কেন্দ্র ব্যাঙ্ক বেসরকারিকরণের বিলপাশের সিদ্ধান্ত থেকে সরে না এলে দেশজুড়ে আরও বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে।

রামপুরহাটে ও সব রাস্টায়ত ব্যাঙ্ক গুলি ধর্মঘট সামিল,আজ বৃহস্পতিবার বেলা ১০ টার পর ব্যাংক কর্মচারী রা একটু মিছিল করো রামপুরহাট শহর প্রদক্ষিন করেন। অন্য দিকে, ব্যাঙ্ক ধর্মঘট হওয়াতে চরম অখুশী গ্রাহকরা। রামপুরহাটে বেশীর ভাগ এ টি এমে টাকা নেই কোনও কোনও ব্যাঙ্কের এ টি এমের দরজা বন্ধ, জরুরী প্রয়োজন সেই সব এটিএম পরিষেবা চালু করার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

four + 17 =