ঐতিহ্যবাহী পৌষ মেলা বন্ধের প্রতিবাদে রাস্তায় নামলেন বাউল শিল্পী ও স্থানীয় ব্যবসায়ীরা

This News is Presented by Shyam Sundar Jewellers

নিশির কুমার হাজরা, বীরভূম:  কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের স্মৃতিবিজড়িত শান্তিনিকেতনের পৌষ মেলা করানোর জন্য বিশ্বভারতী কর্তৃপক্ষের কাছে বারংবার আবেদন জানিয়ে আসছেন স্থানীয় ব্যবসায়ীরা। শেষ পর্যন্ত বোলপুর পৌরসভার পক্ষ থেকে ও চিঠি দেওয়া হয় মেলা করানোর আবেদন জানিয়ে। কিন্তু কোন কর্ণপাতই করেনি বিশ্বভারতী কর্তৃপক্ষ। অতিমারি করোনার কোপে গতবারের মতো এবারও অনিশ্চয়তা তৈরি হয়েছে মেলাকে ঘিরে। এই পরিস্থিতিতে অসহায় অবস্থায় দিনগুজরাচ্ছেন স্থানীয় বাউল শিল্পী থেকে শুরু করে হ্যান্ডিক্রাফট মার্কেটের ব্যবসায়ীরা।

 

This news is sponsored by STP Tax Consultant

 

ঐতিহ্যবাহী বীরভূম জেলার বোলপুর শান্তিনিকেতন পৌষ মেলা বন্ধ রাখার প্রতিবাদে রবিবার স্থানীয় বাউল শিল্পীরা গান গেয়ে শান্তিনিকেতন পৌষ মেলা চালু করার আর্জি জানাতে থাকেন ।

উল্লেখ্য ১৮৯৪ সাল থেকে ধারাবাহিকভাবে আয়োজিত হয়ে আসছে শান্তিনিকেতনের পৌষ মেলা, যাহা আন্তর্জাতিক মানের মেলা বলে পরিচিত। পল্লীগীতি, বাউল গান, একতারার সুর যে একবার শুনেছেন, সে কখনো ভুলতে পারেনা সেই সুরেলা পরিবেশ।

 

বাউলের আঁতুড়ঘর হিসেবে পরিচিত, ঐতিহ্যবাহী শান্তিনিকেতনের পৌষ মেলা বন্ধের প্রতিবাদে রাস্তায় নামতে দেখা যায় বাউল শিল্পী থেকে শুরু করে স্থানীয় ব্যবসায়ীদের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

one + 16 =