বিধি নিষেধে নতুন ছাড় ঘোষণা নবান্নের, শর্তসাপেক্ষে খোলা যাবে বিউটি পার্লার

This News is Presented by Shyam Sundar Jewellers

কোভিড-বিধিনিষেধে ফের ছাড় ঘোষণা নবান্নের। ৫০ শতাংশ আসন খালি রেখে সেলুন ও বিউটি পার্লারগুলি খোলা রাখার কথা বলা হয়েছে। মুখ্য সচিব হরেকৃষ্ণ দ্বিবেদী জানিয়েছিলেন যে ৩ জানুয়ারি থেকে ১৫ জানুয়ারি পর্যন্ত রাজ্যে সেলুন, স্পা, বিউটি পার্লার বন্ধ থাকবে। তবে আজ আচমকাই এক বিজ্ঞপ্তি জারি করে জানানো হল যে সেলুন, বিউটি পার্লার রাত ১০টা পর্যন্ত খোলা রাখা যাবে রাজ্যে। তবে সেক্ষেত্রে বেশ কিছু বিধিনিষেধ মানতে হবে বলে জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে।

নতুন বছরের গোড়া থেকেই রাজ্যে হু হু করে বাড়ছে করোনা (Coronavirus) সংক্রমণ। প্রতিদিনই লাফিয়ে বৃদ্ধি পাচ্ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। এমন পরিস্থিতিতে গত ৩ জানুয়ারি থেকে কড়া বিধিনিষেধের পথে হেঁটেছে রাজ্য। লোকাল ট্রেন চলাচলে রাশ টানা থেকে স্কুল-কলেজ বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এমনকী রাজ্যের পার্কগুলি, সুইমিং পুল ইত্যাদি বন্ধ থাকবে বলে জানিয়ে দেওয়া হয়। সরকারি ও বেসরকারি অফিসগুলি ৫০ শতাংশ কর্মী নিয়ে চলবে বলেও জারি হয় নির্দেশিকা। সেই সঙ্গে ১৫ জানুয়ারি পর্যন্ত সালোঁ এবং বিউটি পার্লার বন্ধ থাকবে বলেই নির্দেশিকায় উল্লেখ করা হয়েছিল।  এরপরেই বিউটি পার্লারের মালিকদের তরফে রাজ্য সরকারের কাছে অনুরোধ করা হয় এগুলি খুলে দেওয়ার জন্য। তাদের তরফে জানানো হয় যে ৫০ শতাংশ আসন নিয়ে তারা ব্যবসা যাতে চালাতে পারেন সেই দিকে যেন নজর দেয় রাজ্য সরকার।

This news is sponsored by STP Tax Consultant

তাতেই সাড়া দিয়ে শনিবার রাজ্য সরকারের তরফে সিদ্ধান্ত নেওয়া হয়েছে বিধি মেনেই ৫০ শতাংশ গ্রাহকদের নিয়ে রাত ১০ টা পর্যন্ত সেলুন ও বিউটি পার্লার খোলা যাবে। সেক্ষেত্রে সেলুনে বা বিউটি পার্লারে কর্মরতদের করোনার জোড়া টিকা নেওয়া বাধ্যতামূলক। একইসঙ্গে স্যানিটাইজ করতে হবে নিদিষ্টভাবে এবং উপভোক্তাদের মধ্যে বজায় রাখতে হবে দূরত্ববিধি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

nine − nine =