মোদীকে সর্বোচ্চ নাগরিক সম্মান ‘গাদাগ পেল গি খোরলো’ দেওয়ার কথা ঘোষণা করল ভুটান সরকার

This News is Presented by Shyam Sundar Jewellers

করোনা পরিস্থিতিতে প্রতিবেশী দেশের প্রতি সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এই সাহায্যকে সম্মান জানাতেই ভুটানের সর্বোচ্চ নাগরিক সম্মানে ভূষিত করা হল নরেন্দ্র মোদীকে। মোদীকে সর্বোচ্চ নাগরিক সম্মান ‘গাদাগ পেল গি খোরলো’ দেওয়ার কথা ঘোষণা করল ভুটান সরকার। আজ এই ঘোষণা করেছেন ভুটানের রাজা জিগমে খেসার নামগিয়েল ওয়াংচুক।
ভুটানের রাজা জানিয়েছেন, ‘ভারতের সঙ্গে আমাদের নিঃশর্ত বন্ধুত্বের সম্পর্ক আছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির শাসনকালে বছরের পর বছর ধরে ভুটানকে সাহায্য করে চলেছে ভারত। বিশেষ করে করোনা আবহে ভুটানের পাশে দাঁড়িয়েছে ভারত।’

ভুটানের প্রধানমন্ত্রীর দফতর থেকেও ফেসবুক পোস্টেও লেখা হয়,  “বছরের পর বছর ধরে, বিশেষ করে করোনা অতিমারির সময়ে প্রধানমন্ত্রী মোদীজি যেভাবে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় রেখেছেন এবং সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন, তাকেই তুলে ধরেছেন মহামান্য রাজা। যথাযোগ্য ব্যক্তিকেই সম্মান দেওয়া হচ্ছে! ভুটানের সমস্ত মানুষের পক্ষ থেকে অনেক অভিনন্দন। বিগত সমস্ত আলাপচারিতাতেই একজন অসাধারণ, আধ্য়াত্মিক মানুষ হিসাবে আপনাকে মনে হয়েছে। সশরীরে এই সম্মান উদযাপনের অপেক্ষায় রয়েছি আমরা।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

5 × four =