বিরোধীদের তুমুল হট্টগোলের মাঝেই পাস হয়ে গেল কৃষি আইন বাতিলের বিল

This News is Presented by Shyam Sundar Jewellers

বিরোধীদের তুমুল হট্টগোলের মাঝেই আলোচনা ছাড়াই ধ্বনি ভোটে পাস হয়ে গিয়েছে কৃষি আইন বাতিলের বিল। তারপরেই দুপুর ২টো পর্যন্ত মুলতুবি করে দেওয়া হয় লোকসভা অধিবেশন।অধিবেশন শুরু হলে কেন্দ্রীয় কৃষিমন্ত্রী নরেন্দ্র সিং তোমার কৃষি আইন প্রত্যাহার বিল পেশ করেন এবং তা পাশ করানো হয়। এবার রাজ্যসভায় এই বিল পেশ করা হবে।

শুক্রবারই কৃষি আইন প্রত্যাহার বিলের নমুনা রাজ্যসভার সমস্ত সদস্যকে দেওয়া হয়েছিল। এছাড়াও এদিন ক্রিপ্টো কারেন্সি, SC-ST সংশোধনী বিল পেশ করবে কেন্দ্র। সেই মতোই বিরোধীদের উপস্থিতিতে কৃষি আইন প্রত্যাহার বিল পেশ করা হয়।

This news is sponsored by STP Tax Consultant

মূলত ন্যূনতম সহায়ক মূল্য নিয়ে কৃষকদের দাবির পক্ষে সওয়াল করেই সেই বিষয়টি এই বিলের সঙ্গে জুড়তে চেয়ে বিরোধীদের হট্টগোল। তবে বিল পাশ করার আগে এই নিয়ে আলোচনা করে বিলম্ব করতে চায়নি কেন্দ্র। এই আবহে লোকসভা অধ্যক্ষ ধ্বনি ভোটে এই বিল পাশ করার ঘোষণা করেন। এরপরই দুপুর দুটো পর্যন্ত লোকসভার অধিবেশন মুলতুবি করার ঘোষণা করেন ওম বিড়লা।এই সময় বিরোধীরা দেশের কৃষকদের সামগ্রিক পরিস্থিতি নিয়ে আলোচনা চায়। অভিযোগ, আলোচনায় রাজি ছিল না সরকার পক্ষ। তারা দ্রুত বিল পাশ করাতে তৎপর ছিলেন। এরপর বিক্ষোভ দেখাতে শুরু করে বিরোধীরা। পরে গান্ধী মূর্তির পাদদেশে বিক্ষোভ দেখায় তৃণমূল সাংসদরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

thirteen + fourteen =