হাইকোর্টে বড় ধাক্কা খেল বিজেপি, স্থগিতাদেশের আর্জি খারিজ, বকেয়া পুরভোট দ্রত করানোর নির্দেশ

This News is Presented by Shyam Sundar Jewellers

পুরভোট মামলায় হাইকোর্টে বড় ধাক্কা খেল বিজেপি। কলকাতা পুরভোটের উরর স্থগিতাদেশের আর্জি খারিজ। ১৯ ডিসেম্বর কলকাতা পুর নিগমের ভোট নিয়ে কোনও বাধা রইল না। বুধবার কলকাতা হাইকোর্টে পুরভোট মামলার (West Bengal Municipality Election) রায় ঘোষণায় প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ জানিয়ে দিল, কলকাতা পুরভোটে (KMC Elections 2021) কোন হস্তক্ষেপ করবে না আদালত। শুধু তাই নয়, একসঙ্গে ১১১ পুরসভার ভোটের বদলে যতদ্রুত কম সময়ে নূন্যতম দফায় ভোট করতে নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট।

আগামী ১৯ ডিসেম্বর কলকাতা পুরভোট ঘোষণা হয়। সেই ভোটে হস্তক্ষেপ করেনি আদালত। বিচারপতি জানিয়েছেন, ভোট ঘোষণা হওয়াপর পর ভোট বন্ধ করে দেওয়ার নজির খুব কমই আছে। তাই ঘোষিত ভোটে কোনও বাধা থাকছে না। ফলে ১৯ ডিসেম্বরেই হবে ভোট।
কলকাতা পুরসভা ভোটের আর মাত্র কয়েকটা দিন বাকি। ১৯ ডিসেম্বর কলকাতা পুরসভার ভোট। তার আগে পুরভোটে কারচুপি হবে অভিযোগ করে স্থগিতাদেশ চেয়ে হাইকোর্টের দ্বারস্থ হয়েছিল বিজেবি। বুধবার ছিল শুনানি। বুধবার সকাল সাড়ে ১০টায় সেই শুনানিতে কলকাতা হাইকোর্ট বিেজপির স্থগিতাদেশের আর্জি খারিজ করে দিয়েছে। হাইকোর্টের প্রধান বিচারপতি জানিয়েছেন কোনও রকম স্থগিতাদেশ দেওয়া হবে না কলকাতা পুরসভা ভোটের উপরে। যেমন পুরভোট চলছিল তেমনই করা হবে। নির্ধারিত দিনেই কলকাতা পুরসভা ভোট হতে আর কোনও বাধাই রইল না এবার।

This news is sponsored by STP Tax Consultant

তবে মামলা বিচারাধীন থাকছে বলে জানিয়েছে আদালত।পরবর্তী শুনানি ২৩ ডিসেম্বর। হাইকোর্টের প্রধান বিচারপতি ডিভিশন বেঞ্চ জানিয়েছে, সাংবিধানিক বাধ্যবাধকতার কারণে কলকাতা পুরভোটে স্থগিতাদেশ আবেদন খারিজ করা হল। তবে, ২৩ ডিসেম্বরের মধ্যে রাজ্যের ১১১ পুরসভার ভোটের নূন্যতম দফা অনুযায়ী সম্ভাব্য নির্ঘন্ট খতিয়ে দেখতে নির্দেশ দিয়েছে আদালত। অর্থাৎ, বিজেপি-র কোনও আর্জিই যে আদালতে ধোপে টিকল না, তা একপ্রকার স্পষ্ট।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

five + one =