উত্তরবঙ্গ সফরে শিল্পী-মৎসজীবীদের জন্য বড় খবর শোনালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

This News is Presented by Shyam Sundar Jewellers

উত্তরবঙ্গ সফরে বড় খবর শোনালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। এবার থেকে পড়ুয়াদের পাশাপাশি মৎস্যজীবীদের জন্যও চালু হচ্ছে বিশেষ কার্ড। এমনকি কারিগর ও শিল্পীদেরও পাশে দাঁড়াতে এগিয়ে এলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। মঙ্গলবার কর্ণজোড়ায় প্রশাসনিক বৈঠক থেকে নয়া প্রকল্পের কথা ঘোষণা করলেন তিনি। রায়গঞ্জে এদিনের প্রশাসনিক সভা থেকে কিছু প্রকল্পের শিলান্যাস করেন। পাশাপাশি স্টুডেন্ট ক্রেডিট (Student Credit card) কার্ড প্রকল্পের গতি আনতে পদক্ষেপের কথাও জানিয়েছেন।

মঙ্গলবার উত্তর ও দক্ষিণ দিনাজপুরের প্রশাসনিক বৈঠকের আয়োজন করা হয় কর্ণজোড়ায়। সেখানে একশো দিনের কাজ-সহ একাধিক প্রকল্পে কাজের খতিয়ান নেন তিনি– কত পড়ুয়া স্টুডেন্টস ক্রেডিট কার্ডের সুবিধা পেয়েছেন, কত পড়ুয়া পাননি। ব্যাংকগুলি সহযোগিতা করছে কি না, সে বিষয়ে জানতে চান। এদিনের সভা থেকে মুখ্যমন্ত্রী নির্দেশ দিয়েছেন, স্টুডেন্ট ক্রেডিট কার্ডের বকেয়া কাজ দ্রুত শেষ করার। পাশাপাশি, এই কাজের জন্য টাস্ক ফোর্স গঠনের নির্দেশও দিয়েছেন তিনি। প্রয়োজনে পড়ুয়াদের এই কাজে নিয়োগের পরামর্শ দিয়েছেন।

This news is sponsored by STP Tax Consultant

এদিন মুখ্যমন্ত্রী উত্তর গিনাজপুরের ১৫ টি এবং দক্ষিণ দিনাজপুরের ২৩ টি প্রকল্পের শিলান্যাস করেন। তিনি বলেছেন, এবারের দুয়ারে সরকার শুরু হবে ১ জানুয়ারি। চলবে ১০ জানুয়ারি পর্যন্ত। দ্বিতীয় দফায় তা ২০ জানুয়ারি থেকে ৩০ জানুয়ারি পর্যন্ত চলবে। তিনি জানিয়েছেন, গত দুয়ারে সরকারে ৩ কোটির বেশি মানুষ সুবিধা পেয়েছেন। তিনি বলেছেন, এবারের দুয়ারে সরকারে মৎস্যজীবীদের ক্রেডিট কার্ড এবং শিল্পীদের জন্যও কার্ডের বন্দোবস্ত করা হবে।

দুই জেলায় বিভিন্ন সরকারি প্রকল্পের কাজের খতিয়ান নেন মুখ্যমন্ত্রী (Mamata Banerjee)। জানতে চান, সকলে স্টুডেন্টস ক্রেডিট কার্ড পেয়েছেন কিনা। তার পরই নতুন দুই কার্ডের কথা জানান তিনি। এর আগেই অবশ্য মৎস্যজীবীদের জন্য বিশেষ কার্ডের কথা হাওড়ার প্রশাসনিক বৈঠকেই ঘোষণা করেছিলেন মমতা। এবার ঘোষণা করলেন শিল্পীদের জন্য ‘আর্টিসন’ কার্ডের কথা। দুয়ারে সরকারের দ্বিতীয় পর্যায়ের ক্যাম্প থেকে এই কার্ড দেওয়া হবে। এই কার্ডে বিশেষ সুবিধা পাবেন শিল্পী ও কারিগররা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

twelve − 6 =