আইএসএলে সাফল্যের সন্ধানে আত্মবিশ্বাসী লাল হলুদ কোচ দিয়াজ

This News is Presented by Shyam Sundar Jewellers

শান্তি রায়চৌধুরী : গত বছর প্রথমবার আইএসএল খেলতে নেমে নবম স্থানে ছিল লাল হলুদ। এবার প্রায় শেষ মুহূর্তে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হস্তক্ষেপে চুক্তি জটিলতা আইএসএলে খেলার সুযোগ পেয়েছে ইস্টবেঙ্গল। দেরিতে দল গঠন করতে নেমেও মোটামুটি একটা ভালো দল করতে পেরেছে তারা। দলে এবার রয়েছে অভিজ্ঞতা ও তারুণ্যের মিশেল। এই দল পেয়ে এসসি ইস্টবেঙ্গলের নতুন কোচ হোসে ম্যানুয়েল দিয়াজ খুশি। তিনি বলেছেন, দলে আইএসএল খেলা অভিজ্ঞতাসম্পন্ন ভারতীয় ফুটবলার রয়েছে। এছাড়া বিদেশিরা যারা রয়েছেন তারাও সেরা পর্যায়ে খেলেছেন। মোটামুটি দলের গভীরতা এক কথায় যথেষ্টই ভালো।

কেমন দল হল:
এটিকে মোহনবাগান ছেড়ে এবার লাল হলুদে এসেছেন সোনার গ্লাভ-জয়ী গোলকিপার অরিন্দম ভট্টাচার্য। তিনিই এবার দলের অধিনায়ক। তাছাড়া ভারতীয় দলে খেলা রাজু গায়কোয়াড়, আদিল খান রয়েছেন। পারথ গ্লোরির প্রাক্তন ডিফেন্ডার অস্ট্রেলিয়ান সেন্টার-ব্যাক টমিস্লাভ মার্সেলা যেমন রয়েছেন তেমনই রয়েছেন ক্রোয়েশিয়ার অনূর্ধ্ব ২১ দলের স্টপার ফ্রাঞ্জো প্রেস, তিনি আবার ইতালিয়ান সেরি আ-তে লাজিওর হয়ে খেলেছেন।

This news is sponsored by STP Tax Consultant

মিডফিল্ডে ভরসা ভারতের অনূর্ধ্ব ২৩ দলের ফুটবলার অমরজিৎ সিং কিয়াম, অভিজ্ঞ মহম্মদ রফিক, জ্যাকিচাঁদ সিং ও বিকাশ জাইরু। ভারতীয় ফুটবলারদের সঙ্গে মাঝমাঠ সামলানোর দায়িত্ব বর্তাবে আয়াক্স ইউথ আকাদেমির ড্যারেন সিডোয়েল, স্লোভেনিয়ান মিডফিল্ডার আমির দারভিসেভিচের উপর। আক্রমণভাগে থাকছেন নাইজেরিয়ান চিমা, যাঁর পুরো নাম ড্যানিয়েল চিমা চুকউ। তিনি নরওয়ের প্রথম ডিভিশন লিগে তিনবারের চ্যাম্পিয়ন মল্ডে এফকে-র হয়ে খেলেছেন। ক্রোয়েশিয়ার আন্তোনিও পেরোসেভিচ থেকে শুরু করে ভারতীয় দলের অন্যতম ভরসা বলবন্ত সিংকে নিয়ে সাজানো হয়েছে লাল হলুদের আক্রমণভাগটাও।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

6 + five =