ছত্তিশগড়ের পুরভোটেও বিজেপিকে ধাক্কা কংগ্রেসের

This News is Presented by Shyam Sundar Jewellers

ছত্তিশগড় পুরভোটেও বিজেপিকে পর্যুদস্ত করল কংগ্রেস। সেরাজ্যের ১৫টি পুরসভা এবং ১৫টি ওয়ার্ডের উপনির্বাচনে বড়সড় ধাক্কা খেল বিজেপি। প্রায় ৬০ শতাংশ আসনে জয়ী কংগ্রেস (Congress)।

কংগ্রেস যেখানে ১৭৪টি আসনে জিতে গিয়েছে, সেখানে বিজেপি ৮৯টি ওয়ার্ডে জয় পেয়েছে। এখনও ৭০টি ওয়ার্ডের ফল প্রকাশ হতে বাকি ছত্তিশগড়ের ১৫টি পুরসভায়। মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেল এই জয়ের পর কংগ্রেসের জয়ী প্রার্থীদের অভিনন্দন জানিয়েছেন। তিনি বলেন, সেমিফাইনাল জিতেছি, ২০২৩-এ ফাইনালেও জিতব। ২০২৩ সালে ফের সেরাজ্যে ক্ষমতায় আসবে কংগ্রেস। বিজেপি অবশ্য বলছে, এই ফলাফলে তাদের হতাশ হওয়ার কোনও কারণ নেই। ভোটের ফলে স্পষ্ট সরকার কংগ্রেসের উপর আস্থা হারাচ্ছে।

This news is sponsored by STP Tax Consultant

১৫টি পুরসভার মোট ৩৭০টি ওয়ার্ডের মধ্যে ৩০০টির ফলাফল প্রকাশ হয়েছে। তার মধ্যে ১৭৪টি ওয়ার্ডে কংগ্রেস প্রার্থীরা প্রাধান্য বজায় রেখেছে। ৮৯টিতে বিজেপি, ৬টিতে জনতা কংগ্রেস ছত্তিশগড় (জে) এবং ৩১টিতে নির্দল প্রার্থীরা বিজয়ী হয়েছেন। বাকি ৭০টি ওয়ার্ডের ফলাফল, যা দুর্গ জেলার ভিলাই মিউনিসিপ্যাল ​​কর্পোরেশনের মধ্যে পড়ে, এখনও আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হয়নি। দুর্গ জেলার ভিলাই মিউনিসিপ্যাল ​​কর্পোরেশনের ভোটগণনা চলছে এখনও। এই কর্পোরেশনে প্রাধান্য ছিল কংগ্রেসেরই। কংগ্রেস বিধায়ক দেবেন্দ্র যাদব ভিলাই পৌর কর্পোরেশনের বর্তমান মেয়র। তবে এই ৭০টি ওয়ার্ডের মধ্যে কংগ্রেস ২৪টিতে, বিজেপি ৩৭টিতে, বহুজন সমাজ পার্টি ১টিতে এবং অন্যান্যরা ৮টিতে এগিয়ে ছিল বলে জানা গিয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

eighteen − nine =