নিজের লেখা বইয়ে ‘হিন্দুত্ব’ নিয়ে বিতর্কিত মন্তব্য , সলমন খুরশিদের বাড়িতে হামলা-আগুন

This News is Presented by Shyam Sundar Jewellers

বইয়ে হিন্দুত্ব নিয়ে বিতর্কিত মন্তব্যের জের। হিন্দুত্বের সঙ্গে উগ্র ইসলামপন্থীদের তুলনাও টেনেছিলেন। কংগ্রেস (Congress) নেতা সলমন খুরশিদের (Salman Khurshid) নৈনিতালের (Nainital) বাড়িতে ভাঙচুর, আগুন (fire)।  কংগ্রেস নেতা সলমন খুরশিদ নিজেই সোশ্যাল মিডিয়ায় নৈনিতালের বাড়ির ছবি শেয়ার করেছেন। সেখানে পোড়া দরজা এবং ভাঙা জানলার ছবি দেখা যাচ্ছে। এছাড়াও দুজনকে দেখা যাচ্ছে জল দিয়ে আগুন নেভানোর চেষ্টা করছেন।

পোস্টে খুরশিদ লিখেছেন, যাঁরা তাঁকে ভুলে গিয়েছেন, তাঁদের জন্য এই দরজা খোলার আশা তিনি করেছিলেন। তিনি প্রশ্ন করেছেন, এটা কি কখনও কোনও হিন্দু ধর্মের কাজ হতে পারে?

This news is sponsored by STP Tax Consultant

 

সোমবার দুপুরে ঘটনাটি ঘটে।ঘটনার পর কুমায়ুনের ডিজিআই (DGI) নীলেশ আনন্দ জানিয়েছেন, হামলার ঘটনায় একাধিক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে। রাকেশ কপিল-সহ আরও ২০ জনের বিরুদ্ধে মামলা করেছে পুলিশ। প্রত্যেকের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে সলমন খুরশিদের বাড়িতে হামলার ঘটনার তীব্র নিন্দা করেছেন প্রবীণ কংগ্রেস নেতা শশী তারুর (Shashi Tharoor)। তাঁর কথায়, “লজ্জানক ঘটনা। সলমন খুরশিদ এমন একজন নেতা যিনি গোটা পৃথিবীতে ভারতের মুখকে উজ্জ্বল করেছেন।”

প্রসঙ্গত, গতকালই প্রকাশিত হয়েছে সলমন খুরশিদের লেখা বই ”Sunrise Over Ayodhya: Nationhood in Our Times”। এই বইয়ের একটি পঙক্তিতে বলা হয়েছে, “সনাতন ধর্ম বা সনাতন হিন্দু ধর্মও উগ্র হিন্দুত্ববাদ দ্বারা আক্রান্ত হয়েছে। এই উগ্র হিন্দুত্ব সবদিক থেকেই আইসিস বা বোকো হারামের মতোই উগ্র জেহাদি সংগঠনের সমার্থক।” এরপরই বিজেপির একাধিক নেতা অভিযোগ করেন, সলমন খুরশিদ আসলে ঘুরিয়ে হিন্দুদের অপমান করেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

16 + 7 =