করোনার ভয়াবহতা: তৈরি হচ্ছে উলুবেরিয়া সঞ্জীবন সুপার স্পেস্যালিটি হসপিটাল

ছবি-প্রতীকী
This News is Presented by Shyam Sundar Jewellers

শান্তি রায়চৌধুরী: কোভিড ভ্যারিয়েন্ট ওমিক্রনের ভয়াবহতা সামাল দিতে তৈরি হচ্ছে উলুবেরিয়া সঞ্জীবন সুপার স্পেশালিটি হসপিটাল। এই ভয়ঙ্কর পরিস্থিতিতে করোনা রোগীদের চিকিত্‍সার জন্য বাড়তি ব্যবস্থা নিচ্ছে উলুবেড়িয়ার সঞ্জীবন সুপার স্পেশালিটি হাসপাতাল । পরিস্থিতি মোকাবিলায় তারা আই সি ইউ-তে ১৫০টি বেড বাড়াচ্ছে।

সঞ্জীবন হাসপাতালের ডিরেক্টর শুভাশিস মিত্র জানিয়েছেন, ‘ আমরা তৈরি হচ্ছি। ইতিমধ্যেই, ১৫০টি আই সি ইউ বেড প্রস্তুত করছি। যাতে কোনো রোগী ফিরে না যান, এদিকটাতে আমরা লক্ষ্য রাখছে। ‘

This news is sponsored by STP Tax Consultant

সেই সঙ্গে তিনি বলেছেন, যাতে তাড়াতাড়ি RT-PCR রিপোর্ট পাওয়া যায়, তার ব্যবস্থাও করেছে সঞ্জীবন হাসপাতাল কর্তৃপক্ষ। এদিকে হসপিটালের প্যাথলজিক্যাল বিভাগের প্রধান রাজশ্রী মুখোপাধ্যায়ের দাবি, ‘ আমাদের এখানে রোগী এলে ১ ঘণ্টার মধ্যে আরটি- পিসিআর রিপোর্ট তৈরি করার ব্যবস্থা আমরা করেছি। এরফলে অনেক দ্রুত চিকিত্‍সা শুরু করা যাবে। ‘এদিকে রোগীর সংস্পর্শে না গিয়ে, ভার্চুয়াল মাধ্যমেও চিকিত্‍সকরা যাতে প্রত্যেক রোগীর শারীরিক অবস্থা পর্যবেক্ষণ করতে পারেন, সে ব্যবস্থাও চালু হচ্ছে হসপিটালে।

তাছাড়া দেখা গেছে,অনেক ক্ষেত্রে কোভিড রোগী সেরে ওঠার পরও, রোগীর শরীরে আরো অনেক উপসর্গ দেখা দেয়। তাই এবার থেকেহসপিটাল থেকে গভীর রোগীকে ছেড়ে দেওয়ার আগে সবকিছু পরীক্ষা করে নেওয়ার ব্যবস্থা থাকছে সঞ্জীবন হসপিটালে, জানিয়েছেন, সঞ্জীবন হাসপাতালের কর্তৃপক্ষ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

nineteen + 2 =