কোভ্যাকসিনকে ছাড়পত্র দিল WHO

This News is Presented by Shyam Sundar Jewellers

শর্মিষ্ঠা চ্যাটার্জী: ভারতে তৈরি টীকা কোভ্যাকসিন প্রথম ছাড়পত্র পেলো WHO এর তরফ থেকে।কিছুদিন আগেই বিশ্ব স্বাস্থ্য সংস্থার তরফে মার্গারেট হ্যারিস এই টিকার শীঘ্র ছাড়পত্র দেওয়া হবে বলে জানানো হয়েছিল। তারপরেই বিশেষজ্ঞরা টীকা ব্যবহারের ঝুঁকি, প্রয়োগ , উপকারিতা সবদিক বিবেচনা করে কোভ্যাকসিনকে ছাড়পত্র দিলেন। ভারতীয় বিজ্ঞানীদের মতে এটি একটি বড় জয়।

সেপ্টেম্বর মাসের শেষের দিকে কোভ্যাকসিন বিষয়ে কিছু প্রশ্নের উত্তর পাননি বলে WHO এর তরফে বলা হয়েছিল। তাই টিকাকে ছাড়পত্র দেওয়ার আগে সবদিক খতিয়ে দেখে তবেই সিদ্ধান্ত নেওয়া হলো। যদিও বিশ্ব স্বাস্থ্য সংস্থার তরফে ভারতের আবিষ্কারের ওপর বিশ্বাস ছিল।

This news is sponsored by STP Tax Consultant

এই ছাড়পত্র পাওয়ার পরই এই কোভ্যাকসিন বিদেশে মান্যতা পেলো। এই টিকার দুটি ডোজ নেওয়া থাকলে বিশ্বের যেকোনো দেশে গেলে কোয়ারান্টাইনে থাকার দরকার পড়বে না।ফলে ভারতীয় ছাত্র ছাত্রীদের ক্ষেত্রে বিদেশে পড়াশুনোর ক্ষেত্রে আর কোনো অসুবিধে সম্মুখীন হতে হবেনা। অস্ট্রেলিয়ার তরফে এই টিকার ক্ষেত্রে ছাড় দেওয়া হয়েছে। এই টীকা নিলে অস্ট্রেলিয়ায় প্রবেশ করা যাবে। গোটা বিশ্বে কোভিড পরিস্থিতির কথা ভেবেই এমন সিদ্ধান্ত। অবশেষে এই সিদ্ধান্তে স্বস্তি ভারতের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

5 + seven =