২০২৮ অলিম্পিকেও যুক্ত হচ্ছে না ক্রিকেট!

This News is Presented by Shyam Sundar Jewellers

শান্তি রায়চৌধুরী: শোনা যাচ্ছিল, আগামী ২০২৮ সালের লস অ্যাঞ্জেলসে অনুষ্ঠিত হতে যাওয়া অলিম্পিকে ক্রিকেটকে অন্তর্ভুক্ত করতে আপ্রাণ চেষ্টা চালাচ্ছে আইসিসি। এবার সেটি নিয়েও পাওয়া গেল হতাশার খবর।২০২৮ লস অ্যাঞ্জেলস অলিম্পিকের প্রাথমিক ইভেন্ট তালিকায় নাম নেই ক্রিকেটের। যদিও এখনই হতাশ হতে চায় না ক্রিকেটের নীতিনির্ধারকরা।

আইসিসির এক কর্মকর্তা বলেন, প্রাথমিক তালিকায় ক্রিকেটের নাম না থাকাটাই স্বাভাবিক। তবে আমরা এখনই হতাশ হতে চাই না। এখনো সময় শেষ হয়ে যায়নি। আমরা আমাদের চেষ্টা অব্যাহত রাখব। ২০২৪ সালের আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ অনুষ্ঠিত হবে যুক্তরাষ্ট্রে। আর ২০২৮ সালে সেই একই দেশেই হতে যাচ্ছে অলিম্পিক।

This news is sponsored by STP Tax Consultant

যুক্তরাষ্ট্রে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজনের মূল কারণ হচ্ছে ২০২৮ সালে যেন যুক্তরাষ্ট্র অনুমতি দেয় আইসিসিকে ক্রিকেটকে অলিম্পিকে অন্তর্ভুক্ত করার জন্য। আইসিসি আশা করছে অন্তত অলিম্পিকে ক্রিকেটকে অতিরিক্ত খেলা হিসেবে ঢোকানো হোক।

এ নিয়ে আন্তর্জাতিক অলিম্পিক কমিটির (আইওসি) সঙ্গে কাজ করছে আইসিসি। ক্রিকেটকে কিভাবে অলিম্পিকে অন্তর্ভুক্ত করা যায় সে নিয়ে চলছে পরীক্ষা-নিরীক্ষা। এদিকে ২৮ টি খেলাকে আইওসি মূল খেলায় অন্তর্ভুক্ত করেছে। তবে কোন খেলাগুলো মূল খেলা হবে তা নিয়ে আগামী বছরের ফেব্রুয়ারিতে চীনের বেইজিংয়ে ভোটাভুটি হবে।

এরই মধ্যে যে ২৮ টি খেলাকে মূল খেলায় অন্তর্ভুক্ত করা হয়েছে তার মধ্যে স্কেট বোর্ডিং, সার্ফিং এবং স্পোর্ট ক্লাইম্বিংয়ের মতো অপ্রচলিত খেলাগুলোও রয়েছে। তাই আইসিসির বিশ্বাস ক্রিকেটকে মূল খেলা হিসেবে অন্তর্ভুক্ত করা হলে ক্রিকেট এবং অলিম্পিক দুই পক্ষই লাভবান হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

seventeen + nineteen =