ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘জাওয়াদ’, শনিবার থেকে রাজ্যে প্রবল ঝড়বৃষ্টি

This News is Presented by Shyam Sundar Jewellers

ধেয়ে আসছে ঘূর্ণিঝড় (Cyclone) ‘জাওয়াদ’। আজ রাতেই গভীর নিম্নচাপে (Depression) পরিণত হতে পারে ঘূর্ণিঝড় ‘জাওয়াদ’, এমনটাই জানা গেছে আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রে।

 

This news is sponsored by STP Tax Consultant

 

হাওয়া অফিস সূত্রে খবর, দক্ষিণ-পূর্ব, পূর্ব-মধ্য বঙ্গপোসাগরে শক্তি বাড়িয়ে গভীর নিম্নচাপটি বর্তমানে পশ্চিম ও উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হয়ে ক্রমশ দক্ষিণ-পূর্ব, পূর্ব-মধ্য বঙ্গোপসাগরে অবস্থান করছে। শক্তি সঞ্চয় করে শুক্রবার সন্ধেয় ঘূর্ণিঝড়ে পরিণত হবে গভীর নিম্নচাপ। ঘূর্ণিঝড়ে পরিণত হওয়ার পর ‘জাওয়াদে’র অভিমুখ হবে উত্তর-পশ্চিম দিকে। শনিবার সকালে এটি উত্তর অন্ধ্রপ্রদেশ অথবা ওড়িশা উপকূলে পৌঁছবে। সেখান থেকে আবার গতিপথ পরিবর্তন করবে।

 

 

এর প্রভাবে শনিবার, রবিবার, সোমবার হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে দক্ষিণবঙ্গে জেলাগুলি। শুধুমাত্র শনিবার পূর্ব মেদিনীপুরে ভারী থেকে অতিভারী বৃষ্টি হবে। দুই ২৪ পরগনা, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রামে ভারী বৃষ্টির পূর্বাভাস। রবিবার বাড়বে বৃষ্টি। দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর সহ হাওড়া এবং কলকাতায় ভারী থেকে অতিভারী বৃষ্টি হবে।

পরিস্থিতি পর্যালোচনায় দিল্লিতে বৈঠক করেন প্রধানমন্ত্রী।

মুম্বই থেকে কলকাতা ফিরেই নবান্নে জরুরি বৈঠক করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

 

ঘূর্ণিঝড়ের প্রভাবে বাংলায় উপকূলে ভারী বৃষ্টি, ঝোড়ো হাওয়ার সম্ভাবনা। ইতিমধ্যেই কলকাতা-সহ ৭ জেলায় এনডিআরএফের ৮টি দল মোতায়েন করা হয়েছে। সোমবার পর্যন্ত দিঘা, মন্দারমণিতে পর্যটকদের সমুদ্রে নামায় নিষেধাজ্ঞা জারি। ঘূর্ণিঝড়ের আশঙ্কায় শনিবার পর্যন্ত ৫৩টি দূরপাল্লার ট্রেন বাতিল।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

four × 1 =