আসন্ন নিউজিল্যান্ড সিরিজ থেকেই শুরু হচ্ছে দ্রাবিড় যুগ, করতে হবে একাধিক সমস্যার সমাধান

This News is Presented by Shyam Sundar Jewellers

শান্তি রায়চৌধুরী : টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে দলের বিদায় হওয়ার সাথে সাথে ভারতীয় ক্রিকেটে রবি শাস্ত্রী যুগের অবসান হয়েছে। নিউজিল্যান্ড সিরিজ থেকে শুরু হবে রাহুল দ্রাবিড়ের যুগ। আসন্ন সিরিজই দ্রাবিড়ের প্রথম পরীক্ষা। প্রায় নতুন দল নিয়ে নামবেন তিনি। বিশেষজ্ঞরা বলেন, দায়িত্ব নিয়ে দলের একাধিক সমস্যার সমাধান করতে হবে দ্রাবিড়কে। বর্তমানে ক্রিকেটারদের সবথেকে সমস্যা বায়ো বাবলের ক্লান্তি। যার শিকার হয়েছেন ক্রিকেটার থেকে শুরু করে স্টাফদের অনেকেই।

একের পর এক সিরিজ ও টুর্নামেন্ট খেলে যাওয়ায় বিভিন্ন সময় ভারতের ক্রিকেটারদের মুখে শোনা গেছে এই ক্লান্তির কথা। এবারের বিশ্বকাপেও ভারতের ভরাডুবির কারণ হিসেবে ক্লান্তিকে দায়ী করেছেন বিশেষজ্ঞরা। ভারতীয় গণমাধ্যমগুলো জানিয়েছে, দায়িত্ব নিয়ে দ্রাবিড় প্রথম কাজ করবেন বায়ো বাবলের ক্লান্তি নিয়ে। অর্থাৎ বাবলের কিছু কঠোর নিয়মে তিনি পরিবর্তন আনতে পারেন। মনে করা হচ্ছে এবার ধীরে ধীরে বাবলের নিয়ম শিথিল করতে পারে বিসিসিআই।

This news is sponsored by STP Tax Consultant

ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব জয় শাহ নিজের দায়িত্ব নিয়ে বায়ো বাবলের ক্লান্তি কী করে কাটানোর যায় তা নিয়ে কাজ শুরু করেছেন। এজন্য বর্তমানে দলে একাধিক পরিবর্তন করে ক্রিকেটারদের বিশ্রাম দেওয়া হবে। যেমন বিশ্বকাপ খেলা একাধিক ক্রিকেটারকে নিউজিল্যান্ড সফরের জন্য বিশ্রাম দেওয়া হয়েছে। এতে তারা পরিবারের সঙ্গে সময় কাটিয়ে ফিট হয়ে দলে যোগ দিতে পারবেন। এখন দলের প্রথম ১৫ জন ক্রিকেটার বেশি ম্যাচ খেলায় তাদের চাপ কমাতে চাইছেন দ্রাবিড়।

নিউজিল্যান্ড সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে মোহাম্মদ শামি, জসপ্রীত বুমরাহ এবং বিরাট কোহলিকে। বাদ দেওয়া হয়েছে হার্দিক পান্ডিয়াকে। রোহিত শর্মার নেতৃত্বাধীন ভারত ১৭ নভেম্বর থেকে সিরিজ শুরু করবে। তাছাড়া আগামী বছরের বিশ্বকাপের জন্য এখন থেকেই প্রস্তুতি শুরু করতে হবে। টাইমস অব ইন্ডিয়াকে নাম প্রকাশে অনিচ্ছুক এক বিসিসিআই কর্মকর্তা বলেছেন, ‘কোন ক্রিকেটারকে বিশ্রাম দেওয়া হবে সেই সিদ্ধান্ত নেবে বোর্ড। ওই ক্রিকেটার কী পরিমাণ ক্রিকেট খেলেছে তার উপর নির্ভর করবে বিশ্রাম।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

3 × four =