লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণ, বোলপুর-শান্তিনিকেতনকে পর্যটকশূন্য করার নির্দেশ প্রশাসনের

This News is Presented by Shyam Sundar Jewellers

নিশির কুমার হাজরা, বীরভূম: রাজ্যের পাশাপাশি বীরভূম জেলা জুড়ে হু হু করে বেড়ে চলেছে করোনা সংক্রমণ। জেলা প্রশাসন করোনা মোকাবিলা করতে গত ২ রা জানুয়ারি থেকে তড়িঘড়ি সিদ্ধান্ত নেয় এবং জেলা সহ সমস্ত থানার আধিকারিকবৃন্দ ও সদলবলে মাঠে নামেন। পিকনিক স্পট ও জমায়েত বন্ধের নির্দেশ দেওয়ার পাশাপাশি সামাজিক দূরত্ব বজায় রাখার এবং মাস্ক, স্যানিটাইজার ব্যবহার, সরকারি বিধিনিষেধ মেনে চলতে অনুরোধ করা হয়।

 

This news is sponsored by STP Tax Consultant

 

এই রকম পরিস্থিতিতে পর্যটন ক্ষেত্রেও রাশ টানতে কড়া পদক্ষেপ গ্রহণ করলো জেলা প্রশাসন। বীরভূম জেলার বোলপুর- শান্তিনিকেতনেও হোটেল-রিসোর্ট বুকিং করার উপর নিষেধাজ্ঞা জারি করা হয় প্রশাসনের পক্ষ থেকে। অনলাইন-অফলাইন, কোনও ভাবেই হোটেল-রিসোর্ট বুকিং করা যাবে না বলে জানিয়ে দিয়েছে প্রশাসন।

যদিও এই মরশুমে তথা শীতের আমেজে ভ্রমণ পিপাসুরা চলে আসেন। প্রতি বছর ভীড় জমে ওঠে বোলপুর-শান্তিনিকেতনকে ঘিরে। বর্তমান করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত বোলপুর-শান্তিনিকেতনকে কার্যত পর্যটকশূন্য করার নির্দেশ দেওয়া হয়েছে। তারপর হোটেল গুলোতে ধরপাকড় চালায় বোলপুর ও শান্তিনিকেতন থানার পুলিশ।

আগামী ১৫ জানুয়ারি পর্যন্ত এলাকার সমস্ত হোটেল রেষ্টুরেন্ট গুলোতে সবরকম বুকিং বন্ধ রেখে বোলপুর-শান্তিনিকেতনকে পর্যটকশূন্য করার নির্দেশ দেওয়া হয়েছে প্রশাসনের পক্ষ থেকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

17 − fifteen =