লকডাউনের সময় বাচ্চাদের অনলাইনে ক্যারাটে প্রশিক্ষন এর আয়োজন ক্যারাটে অ্যাসোসিয়েশন অফ বেঙ্গলের সভাপতির

This News is Presented by Shyam Sundar Jewellers
বরুন দাসঃএই মুহূর্তে প্রায় গোটা বিশ্ব জুড়ে চলছে লকডাউন। গৃহবন্দী সকলেই। বাড়িতে থাকাকালীন বেশিরভাগ শিশুরা ভিডিও গেম খেলে তাদের সময় ব্যয় করছে। ভিডিও গেমগুলি মস্তিষ্ক, স্মৃতি এবং দৃষ্টিকে নেতিবাচকভাবে প্রভাবিত করতে পারে। তারা যদি চাপ, উদ্বেগ এবং এমনকি বিচ্ছিন্নতা তৈরি করতে পারে তবে তাদের এই আসক্তিটি যথেষ্ট তীব্র হয়ে ওঠে।
বাচ্চাদের ফিট রাখতে এবং আত্মরক্ষার পাঠ দিতে বাংলার ক্যারাটে ডো অ্যাসোসিয়েশন এর সভাপতি, চেয়ারম্যান আরসি এবং ক্যারাটে অ্যাসোসিয়েশন অফ ইন্ডিয়ার ট্রেজারার এবং ওয়ার্ল্ড রেফারি ও কোচ হানশি প্রেমজিৎ সেন অনলাইন ক্লাস এর আয়োজন করেছেন।   বাংলার দুপরি, কারাতে এমন একটি খেলা যেখানে সাফল্য কেবল নিয়মিত অনুশীলন দ্বারা নির্ধারিত হয়।
হানশি প্রেমজিৎ সেনের পশ্চিমবঙ্গ এবং ১৪ টি রাজ্যে ক্যারাটে প্রশিক্ষন এর শাখা রয়েছে। এই শাখাগুলির প্রশিক্ষকরা যারা তাঁর কাছ থেকে প্রশিক্ষণ নিয়েছেন তারাও শিক্ষার্থীদের মধ্যে ফিটনেস বাড়ানোর জন্য তাঁর পদক্ষেপ অনুসরণ করছেন এবং শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের কাছ থেকে প্রচুর সাড়া পেয়ে প্রেমজিৎ সেন বিভিন্ন ধরণের অনলাইন প্রতিযোগিতাও পরিচালনা করছেন। এটি হ’ল তাদের শারীরিকভাবে ফিট রাখা এবং লকডাউনের এই কঠিন সময়ে তাদের মানসিক অবস্থার উন্নতি করা।
নীচের লিঙ্কটিতে ক্লিক করে দেখে নিন হানশি প্রেমজিৎ সেনের প্রশিক্ষন দেওয়ার এক ঝলক।
হানশি প্রেমজিৎ সেনের মতে, ক্যারাটে এমন একটি দক্ষতা, যা প্রতিটি ছেলে এবং মেয়েকে অবশ্যই শিখে রাখা প্রয়োজন, যা তাদের শুধুমাত্র মানসিক ও শারীরিক ভাবে দৃঢ় ও আত্মবিশ্বাসী করে তোলে না, সেই সঙ্গে অতর্কিত বিপদ থেকে নিজেদের আত্মরক্ষা করতে শেখায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

four × 1 =