হাওড়াকে বাদ দিয়েই চার পুরনিগমে ভোট ঘোষণা করল কমিশন

This News is Presented by Shyam Sundar Jewellers

হাওড়াকে বাদ দিয়েই চার পুরনিগমে ভোট ঘোষণা করল কমিশন। সোমবার সাংবাদিক বৈঠক করে এ কথা জানান রাজ্য নির্বাচন কমিশনার সৌরভ দাস। মঙ্গলবার এই ভোটের বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। শিলিগুড়ি, বিধাননগর, আসানসোল, চন্দননগরে ভোট হচ্ছে ২২ জানুয়ারি। ২৫ জানুয়ারি ভোটের গণনা। ২৮ ডিসেম্বর মঙ্গলবার থেকে মনোনয়ন জমা দেওয়া শুরু হবে। পুনর্নির্বাচনের দাবি থাকলে তা ২৪ জানুয়ারি হবে। সোমবার থেকেই জারি হয়ে গেল আদর্শ আচরণ বিধি। শুধুমাত্র যেখানে ভোট হবে সেই পুরনিগম এলাকায় আদর্শ আচরণ বিধি বলবৎ থাকবে।
স্থগিত রাখা হল হাওড়া পুরনিগম নির্বাচনের দিনক্ষণ ঘোষণা। জট না কাটা পর্যন্ত হাওড়া পুরসভার ভোট স্থগিত রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে নির্বাচন কমিশনের পক্ষ থেকে। তবে একইসঙ্গে নির্বাচন কমিশনার সৌরভ দাস জানিয়েছেন, একই দিনে সম্ভব হাওড়া পুরসভার ভোটগ্রহণ।

১ নভেম্বর ২০২১ সালের (১.১১.২১) ভোটার তালিকা অনুযায়ী নির্বাচন হবে। ভোট হবে ইভিএমে। ২৮ ডিসেম্বর থেকে মনোনয়ন জমা দেওয়া শুরু হবে। মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ৩ জানুয়ারি ২০২২। স্ক্রুটিনি ৪ জানুয়ারি। মনোনয়ন প্রত্যাহারের শেষদিন ৬ জানুয়ারি। কোথাও পুনর্নির্বাচন হলে তা হবে ২৪ জানুয়ারি। ২৮ জানুয়ারির মধ্যে ভোটপর্ব সমাপ্ত হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

1 × 5 =