রাজ্য সরকারের নামে ভুয়ো ওয়েবসাইট, হেলিকপ্টারে দীঘা নিয়ে যাওয়ার নামে প্রতারিত যুবক

This News is Presented by Shyam Sundar Jewellers

শর্মিষ্ঠা চ্যাটার্জী: বর্তমানে ইন্টারনেটের মাধ্যমে বহু প্রতারক তাদের প্রতারণার জাল বিছিয়ে বসেছে । এদের পাতা ফাঁদে পা দিলেই বিপদ, খোয়াতে হতে পারে লাখ থেকে কোটি টাকা পর্যন্ত।

 

This news is sponsored by STP Tax Consultant

এমনই এক ঘটনা ঘটেছে উত্তর ২৪ পরগনার যুবক প্রদীপ হালদারের সাথে। বছর কয়েক আগে রাজ্য সরকারের তরফে এক বিশেষ পরিষেবার মাধ্যমে হেলিকপ্টারে দীঘা নিয়ে যাওয়ার পরিষেবা চালু করেছিল । যদিও সেই পরিষেবা কিছুদিন চলার পর বন্ধ হয়ে যায়।

গুগলে এখনও এমন এক ওয়েবসাইট রয়েছে যার নাম ড্রিম দীঘা হেলিকপ্টার। সেই ওয়েবসাইট থেকেই প্রদীপ বাবু ওই পরিষেবা নেওয়ার জন্য বুকিং করেন। দুই বন্ধুর যাতায়াত খরচ বাবদ ৯০০০ টাকা দিলেও কোনো টিকিট আসেনি। বীমা বাবদ আরও ১১০০০ টাকা চাওয়া হয়, তাও দিয়ে দেন বিশ্বাস করেই প্রদীপ বাবু। কিন্তু তারপরেও কোনো টিকিট আসেনি। এরপরেই উনি বুঝতে পারেন উনি বড়সড় প্রতারণার শিকার হয়েছেন।

বাদুড়িয়া থানায় অভিযোগ দায়ের করার পরও কোনো কাজ না হওয়ায় তিনি বসিরহাট সাইবার সেলে যোগাযোগ করেন। সেখানেও কোনো সুরাহা না পেয়ে অবশেষে কলকাতা পুলিসের দ্বারস্থ হয়েছেন তিনি। তদন্তকারীরা তদন্ত চালাচ্ছে এবং আগে আর কেউ এই প্রতারণার শিকার কিনা তাও খতিয়ে দেখা হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

eight − 3 =