পশ্চিমবঙ্গ গ্রামীণ ব্যাংকের উদ্যোগে আর্থিক সচেতনতা শিবির বীরভূমের লোকপুরে

This News is Presented by Shyam Sundar Jewellers

নিশির কুমার হাজরা,বীরভূম: পশ্চিমবঙ্গ গ্রামীণ ব্যাংক লোকপুর শাখার উদ্যোগে স্থানীয় লোকপুর গ্রাম পঞ্চায়েতের সভা কক্ষে এলাকার ব্যবসায়ী সহ ব্যাংকের গ্রাহকদের নিয়ে আর্থিক সচেতনতা শিবির নামক এক আলোচনা সভার আয়োজন করা হয় বৃহস্পতিবার।

 

This news is sponsored by STP Tax Consultant

ব্যাংকের মাধ্যমে যে সমস্ত সরকারি সুযোগ-সুবিধা রয়েছে সে বিষয়ে গ্রাহকদের অবহিত করেন।যেমন প্রধানমন্ত্রী জীবন জ্যোতি বীমা,প্রধানমন্ত্রী সুরক্ষা বীমা যোজনা, অটল পেনশন যোজনা,কিষান ক্রেডিট কার্ড ইত্যাদির বিষয়ে বিস্তারিত আলোকপাত করেন।

এছাড়া ব্যাংক গ্রাহকদের অসুবিধার কথা তথা আরও কি কি করলে গ্রাহকদের সুবিধা হবে, সে বিষয়ে মতামত নেন গ্রাহকদের কাছে।

উল্লেখ্য বীরভূম জেলার বেশ কয়েকটি গ্রামীণ ব্যাংকের মধ্যে লোকপুর শাখার মধ্যে ও দূরবস্থার চিত্র দেখা যায়, বর্তমানে সেই অবস্থার কিছুটা পরিবর্তন করা সম্ভব হয়েছে বলে জানা যায়।

এদিন আলোচনা সভা থেকে লোকপুরে এটিএম কাউন্টার খোলার জোরালো দাবি তোলা হয়।সিউড়ি রিজিওনাল অফিস থেকে আগত ব্যাঙ্ক কতৃপক্ষ আশ্বাস দেন আজকের আলোচনা সভায় উঠে আসা বক্তব্য সহ এটিএম এর চাহিদার কথা উর্দ্ধতন কতৃপক্ষের কাছে জানানো হবে।

শিবিরে উপস্থিত ছিলেন সিউড়ি রিজিওনাল অফিস থেকে রিজিওনাল ম্যানেজার স্বপন কুমার রায়,প্ল্যানিং এন্ড ডেভেলপমেন্ট ম্যানেজার দেবব্রত সাহা,পশ্চিমবঙ্গ গ্রামীণ ব্যাঙ্ক লোকপুর শাখার ম্যানেজার সুপ্রিয় ফৌজদার, রাজনগর গ্রাম সহায় কেন্দ্রের সভাপতি তথা আইনজীবী সুনীল কুমার সাহা সহ স্থানীয় ব্যবসাদার ও ব্যাঙ্কের গ্রাহকবৃন্দ।আজকের ঘটনা সম্পর্কে একান্ত সাক্ষাৎকারে বিস্তারিত জানান রিজিওনাল ম্যানেজার স্বপন কুমার রায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

eighteen − 1 =