সকাল থেকেই কুয়াশার দাপট, সপ্তাহান্তে শীতের আমেজ

This News is Presented by Shyam Sundar Jewellers

সপ্তাহান্তে শীতের আমেজ। পশ্চিমী ঝঞ্ঝার পরেই শীত ঢুকতে পারে রাজ্যে। ইতিমধ্যেই ৩ থেকে ৪ ডিগ্রি তাপমাত্রা কমেছে রাজ্যে। উত্তরবঙ্গে শীতের আমেজ রয়েছে এখন থেকেই। তবে আগামী তিনদিন রাজ্যে ক্রমসহ বাড়বে কুয়াশা দাপট। আগামী সপ্তাহে উত্তুরে হাওয়া বইবে। দরজায় কড়া নাড়বে শীত। তবে বুধবার থেকে ঘন কুয়াশায় ঢাকা ছিল আকাশ। শহরের বেশিরভাগ জায়গায় দৃশ্যমানতা ছিল অনেকটাই কম। তার প্রভাব পড়ে বিমান চলাচলেও। এদিন সকালে দমদম বিমানবন্দরে প্রায় দু’ঘণ্টা বন্ধ ছিল বিমান পরিষেবা। জেলার শহরগুলিতেও সকাল থেকে কুয়াশাচ্ছন্ন ছিল আকাশ। আজ থেকেই নামতে শুরু করবে তাপমাত্রার পারদ এমনই পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।


বিমানবন্দর সংলগ্ন রাজারহাট, নিউটাউনের পরিস্থিতিও ছিল একইরকম। ঘন কুয়াশার চাদরে মুখ ঢাকে দক্ষিণবঙ্গের একাধিক জেলা। হাওড়া, হুগলি নদিয়াতেও কুয়াশার দাপট। তার প্রভাবে গাড়ির গতি ছিল শ্লথ।
দক্ষিণবঙ্গের আবহাওয়ার উন্নতি হতে শুরু করেছে। দক্ষিণবঙ্গে আজ আকাশ পরিষ্কারই থাকবে। কলকাতা, উত্তর ও দক্ষিণ চব্বিশ পরগণায়  সকালের দিকে আংশিক মেঘলা আকাশ থাকলেও বেলা বাড়লে রোদ উঠবে। নতুন করে বৃষ্টির কোনও সম্ভাবনা নেই।

This news is sponsored by STP Tax Consultant

কলকাতায় সকালের দিকে আংশিক মেঘলা আকাশ, বেলা বাড়লে পরিষ্কার আকাশ থাকবে। রাতের তাপমাত্রা স্বাভাবিকের ওপরেই থাকবে। আগামী কয়েকদিনে ক্রমশ কমবে রাতের তাপমাত্রা। দক্ষিণবঙ্গে মূলত পরিষ্কার আকাশ থাকবে। কলকাতা, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনায় সকালের দিকে আংশিক মেঘলা আকাশ, পরে পরিষ্কার আকাশ থাকবে। নতুন করে বৃষ্টির কোন সম্ভাবনা নেই বলেই জানা গিয়েছে।

উত্তরবঙ্গে অবশ্য বৃষ্টি চলবে বলে জানিয়েছে হাওয়া অফিস। দার্জিলিং, কালিম্পং, কোচবিহার, জলপাইগুড়ি এবং আলিপুরদুয়ারে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। মেঘ কাটলেই ফের তাপমাত্রার পারদ নামতে শুরু করবে বলে জানিয়েছে হাওয়া অফিস। আগামী কয়েকদিন তাপমাত্রার তারতম্যে জলীয় বাষ্প থাকায় কুয়াশা হতে পারে। উত্তরবঙ্গের জেলাগুলিতে কুয়াশার সম্ভাবনা বেশি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

nine + 20 =