মহারাষ্ট্রের প্রাক্তন স্বরাষ্ট্রমন্ত্রী অনিক দেশমুখকে গ্রেফতার করল ED

This News is Presented by Shyam Sundar Jewellers

শর্মিষ্ঠা চ্যাটার্জী: মহারাষ্ট্রের প্রাক্তন স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখকে গ্রেফতার করল ED। সোমবার ED দপ্তরে তাঁকে ১২ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করা হয়। তদন্তকারীদের মতে, দুর্নীতি সংক্রান্ত বিষয়ে অনিল দেশমুখের উত্তরে তাঁরা সন্তুষ্ট হননি। তাই তাঁকে গ্রেফতার করা হল।

তলবের বিরুদ্ধে হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন অনিল দেশমুখ কিন্তু আবেদন খারিজ করে দেয় আদালত। এই বছরে ২৫ জুন অনিল দেশমুখের বাড়িতে তল্লাশি চালায় ED। তারপরেই ২৮ জুন ও ২ জুলাই তাঁকে তলব করে ED। ২০২১ সালে ২০ মার্চ মুম্বই পুলিশ কমিশনার পরম বীর সিং মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে একটি চিঠি দেন, যেখানে অনিল দেশমুখের তাঁর পদ ও ক্ষমতার অপব্যবহারের কথা উল্লেখ ছিল।

This news is sponsored by STP Tax Consultant

এরপরেই মুম্বই হাইকোর্ট তাঁর বিরুদ্ধে তদন্তের নির্দেশ দেয়। CBI তদন্ত করলেও আর্থিক তছরুপের ঘটনায় হস্তক্ষেপ করে ED। অনিল দেশমুখের বিরুদ্ধে ১২০ বি দুর্নীতি দমন আইনের ৭ নম্বর ধারায় FIR দায়ের হয়।একাধিকবার হাজিরা এড়ানোর পর অবশেষে সোমবার ১২ টায় ED এর সামনে হাজিরা দিলেন তিনি। তাঁর জবাবে তদন্তকারীরা সন্তুষ্ট হননি। এরপরেই তাঁকে গ্রেফতার করা হয়। ED এর পক্ষ থেকে তাঁকে নিজেদের হেফাজতে নেওয়া হবে বলে জানা গেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

six + 15 =