বাংলাদেশী নাগরিকদের জন্য সুখবর, মিলতে চলেছে ১২০ দিন মেয়াদের সিঙ্গেল এন্ট্রি ভারতের পর্যটক ভিসা

This News is Presented by Shyam Sundar Jewellers

অশোক দত্ত, ঢাকা, বাংলাদেশ:  প্রায় দেড় বছর পর আগামী ১৫ নভেম্বর থেকে চালু হতে যাচ্ছে ভারতের পর্যটক ভিসা। তবে এখন ১২০ দিন মেয়াদের সিঙ্গেল এন্ট্রি ভিসা দেওয়া হবে। এ ভিসায় সর্বোচ্চ ৩০ দিন ভারতে অবস্থান করা যাবে এবং এ ভিসায় নিয়মিত ফ্লাইটে ভারতে যাওয়ার সুযোগ পাবেন বাংলাদেশীরা।

 

This news is sponsored by STP Tax Consultant

গতকাল ( ৯ নভেম্বর) ভারতীয় হাই কমিশনার শ্রী বিক্রম কুমার দোরাইস্বামী ঢাকা থেকে সড়ক পথে ভারতে যাওয়ার সময় আখাউড়ার আন্তর্জাতিক চেকপোস্টে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ সব কথা জানান।  ভবিষ্যতে সড়ক ও রেলপথে ভারত ভ্রমণের জন্যও ট্যুরিস্ট ভিসা চালুর আশার কথাও শোনান তিনি।

 

গত বছর করোনা মহামারী শুরুর পর থেকে বিদেশিদের সব ধরনে ভিসা দেওয়া বন্ধ করে দিয়েছিল ভারত সরকার। সংক্রমণ কমে আসার পর ব্যবসা, চিকিৎসাসহ অন্যান্য প্রয়োজনে ভারতে যাওয়ার সুযোগ দেওয়া হলেও পর্যটকদের জন্য সীমান্ত বন্ধই রেখেছিল দেশটি। অবশেষে গত অক্টোবরে পর্যটকদের জন্যও দুয়ার খোলার ঘোষণা দেয় ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়।

শুরুতে ১৫ অক্টোবর থেকে কেবল চার্টার্ড ফ্লাইটের যাত্রীদের পর্যটন ভিসায় ভারতে যাওয়ার সুযোগ দেওয়া হলেও সবার জন্য সে সুযোগ উন্মুক্ত হচ্ছে ১৫ নভেম্বর থেকে। মহামারী পরিস্থিতির কারণে পর্যটক ভিসায় কেবল নির্ধারিত এয়ার বাবল ফ্লাইটেই পর্যটকরা বাংলাদেশ থেকে ভারতে যেতে পারবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

10 + 10 =