পুরভোট নিয়ে নির্বাচন কমিশনকে তলব রাজ্যপাল জগদীপ ধনকড়ের

This News is Presented by Shyam Sundar Jewellers

কলকাতা পুরভোটের প্রস্তুতি সম্পর্কে বিস্তারিত জানতে চেয়ে রাজ্য নির্বাচন কমিশনারকে রাজভবনে ডেকে পাঠান রাজ্যপাল জগদীপ ধনকড়। নির্বাচন শান্তিপূর্ণ এবং অবাছ করতে নির্বাচন কমিশনের পক্ষ থেকে কী কী পদক্ষেপ করা হচ্ছে তা জানতে চেয়ে রাজ্য নির্বাচন কমিশনা সৌরভ দাসের কাছে জানতে চেয়েছেন তিনি। সূত্রের খবর এই নিয়ে রাজ্য নির্বাচন কমিশনার সৌরভ দাস তাঁকে বিস্তারিত তথ্য দিয়েছেন।

আগামী ১৯ ডিসেম্বর কলকাতা পুরসভার ভোট। ১৪৪ টি ওয়ার্ডে নতুন করে কাউন্সিলর নির্বাচন প্রক্রিয়া হবে। ২১ ডিসেম্বর ফলপ্রকাশ। এর মধ্যে মনোনয়ন প্রক্রিয়া চলছে। সামগ্রিকভাবে পুরভোটের প্রক্রিয়া শুরুই হয়ে গিয়েছে বলা চলে। সেইসব প্রক্রিয়া কেমন চলছে, কতটা অগ্রগতি, তা জানতেই বৃহস্পতিবার রাজ্য নির্বাচন কমিশনারকে ডেকে পাঠিয়েছিলেন রাজ্যপাল।

This news is sponsored by STP Tax Consultant

নির্বাচন কমিশনার রাজভবনে গিয়ে স্বচ্ছ ও শান্তিপূর্ণ নির্বাচনের জন্য ভোটের আগেই কেন্দ্রীয় বাহিনী মোতায়েন নিয়ে কথা বলেছেন। রাজ্যপাল নিজেই টুইট করে সেকথা জানিয়েছেন। আগামী ১৯ ডিসেম্বর কলকাতা পুরসভার ১৪৪ টি ওয়ার্ডে ভোট। ২১ ডিসেম্বর ফলপ্রকাশ। আজই অর্থাৎ ২ তারিখ ছিল মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন। তবে হাওড়া পুরসভার ভোট কবে হবে তা নিয়ে এখনও অনিশ্চয়তা তৈরি হয়েছে। কলকাতা পুরসভার ভোট সুষ্ঠুভাবে করার জন্য কেন্দ্রীয় বাহিনী মোতায়েনের বিষয়ে রাজ্যপাল পরামর্শ দিয়েছেন নির্বাচন কমিশনারকে।

পুরভোটের তোড়জোড় শুরু হতেই এর আগে একাধিকবার রাজ্য নির্বাচন কমিশনারকে ডেকে পাঠিয়েছিলেন রাজ্যপাল। প্রক্রিয়া সংক্রান্ত তথ্য জানতে চান। এছাড়া হাওড়া থেকে বালি পুরসভার পৃথকীকরণ সংক্রান্ত বিলটিতে সই করার জন্যও কমিশনার সৌরভ দাসের সঙ্গে আলোচনা করেছিলেন ধনকড়। পরে অবশ্য সেই বিলে স্বাক্ষর করেননি রাজ্যপাল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

18 − two =