অসাধারণ সৌন্দর্যের বিস্ময় লুকিয়ে আছে পাথরঝোরায়, দুটো দিন নিরিবিলিতে কাটিয়ে আসতে পারেন

ছবি-সংগৃহীত
This News is Presented by Shyam Sundar Jewellers

শান্তি রায়চৌধুরী : সুন্দরী ডুয়ার্সের চারিদিকে নদী ঝর্ণা ঝোরা আর বিস্মূত অরণ্য । পুবঙ পাহাড়ের তলদেশে অবস্থান করছে পাথর ঝোরা। অসাধারণ সৌন্দর্যের বিস্ময়। এরই মাঝে পাহাড়ের কোলে সবুজে ছাওয়া চা বাগিচা। আর সারা পাথরঝোরা ঘিরে ঘিরে শিমুল কৃষ্ণচূড়া আর সিরিষ গাছের হেলদোল পাথরঝোরা্র সৌন্দর্যকে আরো রঙ লাগিয়ে দিয়েছে।

 

This news is sponsored by STP Tax Consultant

 

শুধু এখানেই শেষ নয় , পাথরঝোরার আসার পথটি ও দারুণ রোমাঞ্চকর। চলার পথে নদীর ধারে দেখা যাবে নানান চেনা-অচেনা বৃক্ষরাজির পাশে অর্কিডের চোখ ধাঁধানো শোভা । আর পাহাড়ের কোলে কমলালেবুর ক্ষেত্। আর কান পাতলেই শুনতে পাবেন হরিণের ডাক আর নানান প্রজাতির পাখির কলতান । সবমিলিয়ে পাথরঝোরায় রয়েছে শুধু বিস্ময়!

আর কি দেখবেন:
এখান থেকে দেখে নিতে পারবেন লোলেগাঁও ও গরুবাথান এর মত দর্শনীয় স্থানগুলি । এছাড়া দেখে নিন মানসিং ধুপগুড়ি নোরাম ও লামেটারের মত দর্শনীয় জায়গা গুলি।

কিভাবে যাবেন:
শিলিগুড়ি থেকে মালবাজারগামি যেকোনো বাসে ওলদা বাড়ি, এখান থেকে পাথরঝোরা ১২ কিমি। তবে বাসের সংখ্যা এখান থেকে খুবই কম। সারাদিনে দুই থেকে তিনটি বাস যাতায়াত করে । তবে শিলিগুড়ি থেকেও পাথর ঝোরা যাওয়ার বাস পাওয়া যায়।

কোথায় থাকবেন:
মালবাজারে থাকার জন্য রয়েছে ওয়েস্ট বেঙ্গল ট্যুরিজম এর মালবাজার টুরিস্ট লজ। এছাড়া রয়েছে বেনফিশ গেস্ট হাউস, অরণ্যক । কলকাতা বুকিং: বেনফিশ পি-১৬১/১, ভিআইপি রোড, কলকাতা, Phone number: 235549 31, tourism centre: phone number: 9831033181.

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

seventeen + fourteen =