‘Vericose vein’ নিরাময়ে হোমিওপ্যাথি, জানালেন বিশিষ্ট চিকিৎসক ডক্টর শুভ্রা চালকী

ছবি-প্রতীকী
This News is Presented by Shyam Sundar Jewellers

হোমিওপ্যাথি চিকিৎসায় কিভাবে শিরার রোগ ‘Vericose vein’ থেকে মুক্তি পাওয়া যায়, এ বিষয়ে জানালেন কলকাতা শ হরের বিশিষ্ট হোমিওপ্যাথ চিকিৎসক ডক্টর শুভ্রা চালকী।

 

This news is sponsored by STP Tax Consultant

 

এটি এমন একটি অসুখ, যাতে বহু সংখ্যক মানুষ জ্ঞাত এবং অজ্ঞাতসারে বেশিরভাগ ক্ষেত্রে কোন রকম অসুবিধা ছাড়াই ভুগে থাকেন। এটি তরুণ থেকে বয়স্ক মানুষ সবারই হতে পারে, তবে ৪০ বছরের উপরের থেকে এটি বেশি রকম দেখা যায়।

Vericose vein সাধারণত পায়ের vein এ হয়ে থাকে। অনেক সময় এটি কে পাকানো দড়ির মত দেখতে হয়।

রোগ নির্ণয়- এটি দেখে vericose vein বলে বোঝা গেলেও কিছু কিছু ক্ষেত্রে DOPPLER OR DUPLEX VENOUS SCAN করা হয় DVT অথবা DEEP VEIN THROMBOPLEBITIS এর সাথে গুলিয়ে না ফেলার জন্য।

লক্ষণ- vericose vein অনেক সময়ই কোন অসুবিধা ছাড়া থেকে যায়,তবে কোনও কোনও সময় নীল বা বেগুনী রঙ হওয়া, পা ভারী বোধ হওয়া, দপ দপ করা, ব্যাথা হওয়া, টেনে ধরা, চুলকানি, বারবার ত্বক এর প্রদাহ হওয়া,রক্ত বের হওয়া, অথবা vericose ulcer হয়, তবে এটি না ফেলে রেখে দ্রুত চিকিৎসকের পরামর্শ নেওয়ার প্রয়োজন।

চিকিৎসা- এক্সারসাইজ, compression stokings দিয়ে ঠিক করা যায়। এ্যালোপ্যথি চিকিৎসা মতে Surgical, Lessor, Or Radio frequency, Phlebectomy, সময় বিশেষ এ endovenous ablation করা হয়, বলা বাহুল্য এর সব কটিতেই প্রচুর টাকাও খরচ হয় আবার সাইড এফেক্ট ও আছে।

‘Vericose vein’ নিরাময়ে হোমিওপ্যাথি

হোমিওপ্যাথি চিকিৎসা ব্যবস্থায় Hamamalis Q, Hamamalis ointment, Calc carb 200, Calc flour 12x, Acid flour 30, Aesculus Hip 200, ইত্যাদি ঔষধের সঠিক মাত্রায় সঠিক ঔষধ নির্বাচনে রোগীর যে কোন পর্যায়ের vericose vein রোগটির থেকে চিরকালীন মুক্তি পাওয়া যায়।

ডক্টর শুভ্রা চালকী-র কলকাতা ক্লিনিক এ কোনও রোগী দেখাতে চাইলে 6290085013 এই নম্বরে ফোন করে এপয়েনমেন্ট নিতে পারেন।

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

4 × four =