ময়নাগুড়ির কাছে বেলাইন বিকানীর এক্সপ্রেসে, বহু হতাহতের আশঙ্কা

This News is Presented by Shyam Sundar Jewellers

উত্তরবঙ্গে উল্টে গেল পাটনা থেকে গুয়াহাটিগামী বিকানের এক্সপ্রেস। ময়নাগুড়ির দোমহনি এলাকায় দুর্ঘটনা। আর তাতে বহু মানুষের মৃ্ত্যুর আশঙ্কা করা হচ্ছে। বিকেল নাগাদ ঘটেছে এ ই দুর্ঘটনা। ঘটনাস্থলে পৌঁছচ্ছেন আরএম দিলীপ কুমার সি। জানা গিয়েছে, দোহামনিতে গৌহাটি বিকানী এক্সপ্রেস হঠাৎ এমনভাবে ব্রেক কষে যে একটি বগির সঙ্গে অন্য বগির সংঘর্ষ হয়। প্রায় দুটি বগি লাইনচ্যুত হয়ে যায় বলে খবর। দুর্ঘটনায় একটি বগির উপর একটি বগি উঠে যায়। মোট চারটি বগি লাইনচ্যুত হয়েছে বলে খবর। কিন্তু কী কারণে ব্রেক কষতে হল তা এখনও জানা যায়নি।


স্থানীয়রা উদ্ধারকাজ শুরু করেছেন। দুর্ঘটনার সময় ঘণ্টায় ৪০ কিলোমিটার গতিবেগে চলছিল এক্সপ্রেস ট্রেনটি বলে জানা গিয়েছে। ঘটনায় ইতিমধ্যে খোঁজ শুরু করেছেন স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
ইতিমধ্যেই স্থানীয় হাসপাতালগুলিতে আহতদের পাঠানোর ব্যবস্থা করা হচ্ছে। সন্ধে হয়ে আসার কারণে উদ্ধারকার্যে বেগ পেতে হচ্ছে কর্মীদের। তবে সূত্রের খবর ইতিমধ্য়েই আলোর ব্যবস্থা করে উদ্ধারের কাজ করা হচ্ছে। গ্যাসকাটার দিয়ে কেটে বার করা হচ্ছে কামরাগুলি, বের করা হচ্ছে যাত্রীদের। বহু যাত্রী লাইনের আশেপাশে ছড়িয়ে ছিটিয়ে পড়েছেন। ইঞ্জিনের পর থেকে সবমিলিয়ে ক্ষতিগ্রস্থ প্রায় ১২টি কামরা।
জলপাইগুড়ি সদর হাসপাতাল থেকে ইতিমধ্যেই ৩০টি অ্যাম্বুলেন্স ঘটনাস্থলের উদ্দেশে রওনা দিয়েছে। উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজকে প্রস্তুত থাকার নির্দেশ দেওয়া হয়েছে। চিকিৎসক নার্সদেরও নির্দেশ দেওয়া হয়েছে প্রস্তুতির।

This news is sponsored by STP Tax Consultant

স্থানীয় সুত্রের খবর, যে জায়গাতে এই ঘটনা ঘটেছে সেটি হল দোমোহনি এলাকা। বিকেল পাঁচটা নাগাদ এই ঘটনা ঘটেছে। স্থানীয় মানুষজন জানাচ্ছেন, হঠাত করেই প্রবল একটি শব্দ শোনা যায়। আর সেই শব্দ শোনার পরেই রীতিমত আতঙ্কে পড়ে যান অনেকেই। ঘটনাস্থলে এসে দেখেন ভয়ঙ্কর এই দৃশ্য। যেখানে বিকানের-গৌহাটি এক্সপ্রেসের একটি বগির উপর উঠে গিয়েছে আরও বেশ কয়েকটি। শুধু তাই নয়, লাইন থেকে ছিটকে রয়েছে আরও বেশ কয়েকটি বগি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

15 + 6 =