ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজ আয়োজনের কোন ক্ষমতা নেই আমার আর রমিজের : সৌরভ গাঙ্গুলী

This News is Presented by Shyam Sundar Jewellers

শান্তি রায়চৌধুরী : টি-টোয়েন্টি বিশ্বকাপের খেলা চলাকালীন সময়ে দুবাইয়ে এসিসির একটি মিটিংয়ে মিলিত হয়েছিলেন বিসিসিআইয়ের সভাপতি সৌরভ গাঙ্গুলী ও পিসিবির চেয়ারম্যান রমিজ রাজা। সে সময় দুইজন দুই দেশের ক্রিকেটের উন্নয়ন ও সম্পর্কের উন্নয়নের ব্যপারে কথা বলেছিলেন। দুই শক্তিশালী ক্রিকেট বোর্ডের সভাপতির এ আনঅফিসিয়াল বৈঠকের মধ্যে ছিল দুই দেশের দ্বিপাক্ষিক সিরিজের বিষয়টিও। তখন জানা যায় তাদের মধ্যে ইতিবাচক কথা হয়েছে।

তবে আরব আমিরাত ভিত্তিক সংবাদ মাধ্যম খালিজ টাইমসের সঙ্গে দেয়া এক সাক্ষাতকারে সৌরভ বলেছেন তিনি ও রমিজ চাইলেও দ্বিপাক্ষিক সিরিজ আয়োজন করতে পারবেন না। এ বিষয়টি পুরোপুরি নির্ভর করছে দুই দেশের সরকারের উপর। ভারত-পাকিস্তান সিরিজ নিয়ে প্রশ্ন করা হলে এমন কথা বলেন ভারতীয় ক্রিকেটের দাদা। সর্বশেষ ২০১২ সালে দ্বিপাক্ষিক সিরিজে খেলে দুই দেশ । এরপর থেকে শুধুমাত্র আইসিসির আয়োজিত টুর্নামেন্টগুলোতেই মুখোমুখি হয় চির বৈরি এ দুই দেশ।

This news is sponsored by STP Tax Consultant

‘বোর্ডের হাতে এ বিষয়ে কোন ক্ষমতা নেই। বৈশ্বিক প্রতিযোগিতায় দুই দেশ একে অপরের বিপক্ষে খেলে, দ্বিপাক্ষিক সিরিজ অনেকদিন ধরে বন্ধ। আর এটি এমন একটি বিষয় যেটি নিয়ে দুই দেশের সরকারকে কাজ করতে হবে। এটা রমিজের হাতেও নেই, আমার হাতেও নেই।’ সাক্ষাতকারে বলেন বিসিসিআইয়ের সভাপতি।

বিশ্বকাপের সবচেয়ে হাইভোল্টেজ ভারত পাকিস্তান
ম্যাচটি টিভির পর্দায় ১৬৭ মিলিয়ন তথা প্রায় ১৭ কোটি মানুষ দেখেছিল। যা টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসে সবচেয়ে বেশিবার দেখা, ম্যাচ হিসেবে রেকর্ড গড়ে। এতেই বোঝা যায় এ দুই দেশের লড়াই দেখার জন্য কতোটা মুখিয়ে থাকে সাধারণ ক্রিকেট ভক্তরা। কিন্তু রাজনৈতিক কারণে তাদের অপেক্ষা করতে হয় আইসিসির টুর্নামেন্টের জন্য।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

three × four =