২০২১ সালে গুগলে সবচেয়ে বেশি সার্চ করা হয়েছে যা !

This News is Presented by Shyam Sundar Jewellers

শান্তি রায়চৌধুরী:  নতুন বছরকে স্বাগত জানিয়েছে বিশ্ববাসী। বিশ্বজুড়ে ইন্টারনেট ব্যবহারকারী অনেক বেড়েছে। বেড়েছে গুগল সার্চের সংখ্যাও। ২০২১ সালে গুগলে যেসব বিষয় সবচেয়ে বেশি সার্চ করা হয়েছে সেগুলোর একটি তালিকা প্রকাশ করেছে ভারতের প্রযুক্তিবিষয়ক সংবাদমাধ্যম গেজেটস নাউ। সার্চ তালিকায় থাকা শীর্ষ ৫টি বিষয় হল।

অস্ট্রেলিয়া ভার্সেস ইন্ডিয়া:
ক্রিকেট নিয়ে মানুষের আগ্রহের কোনও কমতি নেই। তার ওপর ২০২১ সালে অনুষ্ঠিত হয়ে গেলো পুরুষদের টি-টোয়েন্টি ওয়ার্ল্ড কাপ। ১৭ অক্টোবর থেকে ১৪ নভেম্বর পর্যন্ত টুর্নামেন্টটি মাঠে গড়ায়। টি-টোয়েন্টি ওয়ার্ল্ড কাপ নিয়ে মানুষের আগ্রহের যেকোনও কমতি ছিল না তা বোঝা যায় গুগল সার্চের মাধ্যমেও। ২০২১ সালে বিশ্বজুড়ে সবচেয়ে বেশি সার্চ করা হয়েছে ক্রিকেট সংশ্লিষ্ট অস্ট্রেলিয়া ভার্সেস ইন্ডিয়া বিষয়টি।

This news is sponsored by STP Tax Consultant

ইন্ডিয়া ভার্সেস ইংল্যান্ড:
চলতি বছর বিশ্বজুড়ে গুগল সার্চ তালিকায় দ্বিতীয় শীর্ষ স্থানে থাকা বিষয়টি হলো- ইন্ডিয়া ভার্সেস ইংল্যান্ড। ভারতের বিশাল জনগোষ্ঠীর মধ্যে ক্রিকেট বেশ জনপ্রিয়। পাশাপাশি উপমহাদেশেও এই খেলার জনপ্রিয়তা থাকায় গুগল সার্চের শুরুর দিকে রয়েছে ক্রিকেট সংশ্লিষ্ট এই ফ্রেজটি।

আইপিএল:
২০২১ সালে অনুষ্ঠিত হলো আইপিএলের ১৪তম আসর। করোনার কারণে দুই ধাপে এই টুর্নামেন্ট শেষ করা হয়। যে কারণে বলতে গেলে বছরজুড়েই আলোচনায় ছিল আইপিএল। যার ছাপ পড়েছে গুগল সার্চেও।

এনবিএ: বাস্কেটবল:
গুগল সার্চ তালিকায় চতুর্থ স্থানে থাকা ফ্রেজটি হলো-এনবিএ। এনবিএ’র পূর্ণরূপ-ন্যাশনাল বাস্কেটবল অ্যাসোসিয়েশন। এটি উত্তর আমেরিকার জনপ্রিয় পেশাদার বাস্কেটবল লিগ। এই লিগে মোট ৩০টি দল অংশগ্রহণ করে থাকে।

ইউরো-২০২১:
ক্রিকেট-বাস্কেটবলের পর মানুষ সবচেয়ে বেশি আগ্রহ দেখিয়েছে ফুটবলে। যে কারণে ২০২১ সালে বিশ্বজুড়ে গুগল সার্চের তালিকায় পাঁচ নম্বরে রয়েছে ‘ইউরো-২০২১’ ফ্রেজটি। ছয় নম্বরেও রয়েছে ফুটবল সংশ্লিষ্ট বিষয়। আর সেটি হলো-কোপা আমেরিকা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

four + 18 =