বাড়ছে করোনা, ভ্যাক্সিন নিতে ভিড় সোনারপুর গ্রামীণ হাসপাতালে

ছবি-অভীক পুরকাইত, নিউজ ইন্ডিয়া প্রেস
This News is Presented by Shyam Sundar Jewellers

সুদীপ চন্দ ও অভীক পুরকাইত:  বর্তমানে কোভিড-১৯ কলকাতা তথা সারা বাংলায় দাপিয়ে বেড়াচ্ছে। এমতাবস্থায় আমার পৌঁছে গিয়েছিলাম দক্ষিণ ২৪ পরগনার রাজপুর সোনারপুর পৌরসভার অন্তর্গত সোনারপুর গ্রামীণ হাসপাতালে। সেখানে আমারা কথা বলি অ্যাকাউন্টস ম্যানেজার শ্রী শ্যামল সাধুখার সাথে।

 

This news is sponsored by STP Tax Consultant

 

শ্যামল বাবু আমাদের  জানান, সোনারপুর গ্রামীণ হাসপাতালের অন্তর্গত মোট ১১টি পঞ্চায়েত রয়েছে যার মধ্যে ৪টি পঞ্চায়েতর কিছু কিছু অংশ কনটাইনমেন্ট যোন হিসেবে ঘোষণা করা হয়েছে। এছাড়াও তিনি আমাদের জানান যে মানুষ এখন স্বতঃস্ফূর্তভাবে হাসপাতালে এসে কোভিড পরীক্ষা করাচ্ছেন, আগে যেখানে জন সাধারণের কাছে গিয়ে করাতে হচ্ছিল। শ্যামল বাবু এও জানান যে, ইতিমধ্যে হাসপাতালের ৩ জন নার্স করোনা আক্রান্ত।

 

শ্যামল বাবু জানান যে, আগে কোভিড এর যে ভয়াবহতা ছিল এখন সেটা নেই। তবে এর হাত থেকে মুক্তি পেতে হলে মাস্ক ব্যবহার অনিবার্য এবং দূরত্ব বজায় রাখতে হবে।

 

ভ্যাকসিন এর সম্পর্কে শ্যামল বাবু আমাদের জানান যে, এখনও পর্যন্ত সোনারপুর গ্রামীণ হাসপাতাল প্রথম ডোজ প্রায় ১৮৩১৫৪ জনকে অর্থাৎ ব্লকের মোট জনসংখ্যার প্রায় ৯৬ শতাংশ এবং দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে ১৭৬৬৫৬ জনকে। গতকাল থেকে শুরু হয়েছে ১৫-১৮ বছরের ছেলেমেয়েদের ভ্যাক্সিনেশন ব্লকের বিভিন্ন সরকারি স্কুলে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

sixteen − three =