বাড়ল কনটেনমেন্ট জোনের সংখ্যা, কলকাতায় চালু হচ্ছে কোভিড কন্ট্রোল রুম

This News is Presented by Shyam Sundar Jewellers

রাজ্যে করোনা পরিস্থিতি ভয়াবহ। একাধিক রাজ্যকে পিছনে ফেলে পজিটিভিটি রেটে শীর্ষে বাংলা।কলকাতায় কনটেনমেন্ট জোনের সংখ্যা একলাফে বেড়ে হল ৪৪। করোনার তৃতীয় ঢেউয়ে শহরজুড়েই বাড়ছে সংক্রমণ। বিশেষ করে অভিজাত এলাকা এবং বহুতল আবাসনগুলিতে করোনা সংক্রমণ রীতিমতো উদ্বেগের। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কনটেনমেন্ট জোনের সংখ্যা বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে পুরসভা। সেই সঙ্গে করোনা রোগীদের যাতে কোনও সমস্যার সম্মুখীন হতে না হয়, তা নিশ্চিত করতে কন্ট্রোলরুম খুলছে পুরসভা (Kolkata Municipality)। চালু করা হচ্ছে টেলিকলিং পরিষেবা।

কলকাতায় বর্তমানে কনটেনমেন্ট জোনের সংখ্যা রয়েছে ৪৪ টি। এর মধ্যে ৩ নম্বর বরো এলাকায় ৪ টি, ৪ নম্বর বরো এলাকায় ৪ টি, ৭ নম্বর বরোতে ৪ টি, ৯ নম্বর বরোতে ২ টি, ১০ নম্বর বরো এলাকায় ১০ টি, ১২ নম্বর বরো এলাকায় ১১ টি,  ১৪ নম্বর বরো এলাকায় ৩ টি, ১৬ নম্বর বরো এলাকায় ৫ টি এবং ৮ নম্বর বরোতে একটি কনটেনমেন্ট জোন রয়েছে।

This news is sponsored by STP Tax Consultant

শহরে করোনা রোগী বাড়তে থাকায় অনেক ক্ষেত্রে চিকিৎসা পেতে সমস্যা হচ্ছে নাগরিকদের। বেশ কিছু অভিযোগ উঠছে। এই সমস্যা মেটাতে কন্ট্রোল রুম খোলার সিদ্ধান্ত নিয়েছেন মেয়র ফিরহাদ হাকিম (Firhad Hakim)। করোনা আক্রান্তদের জন্য নতুন হেল্পলাইন নম্বর শুরু করছে পুরসভা। ০৩৩ ২২৮৬১২৩৮ (033 22861238) নম্বরে ফোন করে করোনা রোগীরা নিজেদের যাবতীয় সমস্যার কথা জানাতে পারবেন। এই নম্বরে ফোন করলেই কলকাতা পুরনিগম এলাকার বাসিন্দারা পুরনিগমের মুখ্য স্বাস্থ্য আধিকারিক, পুরনিগমের উপ মুখ্য স্বাস্থ্য আধিকারিক এবং স্বাস্থ্য বিভাগের অন্যান্য কর্তাদের সঙ্গে যোগাযোগ করতে পারবেন। একই সঙ্গে ১৫ জানুয়ারি থেকে কলকাতা এলাকায় করোনা আক্রান্তদের কাছে পুরনিগমের তরফে একটি করে এসএমএস যাবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

2 × 5 =