সেঞ্চুরিয়নে ভারত ভালো জায়গায়, জিততে হলে শেষদিনে চাই ৬টি উইকেট

This News is Presented by Shyam Sundar Jewellers

শান্তি রায়চৌধুরী: সেঞ্চুরিয়ন টেস্টের দ্বিতীয় দিন ভেসে গিয়েছিল বৃষ্টিতে। তাতে অনেকেই ভেবেছিল, ম্যাচটি হয়তো অমিমাংসিতভাবেই শেষ হবে। কিন্তু তৃতীয় দিন এসে একদিনেই ১৮টি উইকেট পড়ার পর আর সন্দেহ রইলো না যে, ম্যাচটাতে ফল হতে যাচ্ছে। কারণ ভারতীয় বোলিংয়ের সামনে স্বাগতিক দক্ষিণ আফ্রিকার ব্যাটাররা দাঁড়াতেই পারেনি।

যদিও চতুর্থ দিন শুরুতে এসে দক্ষিণ আফ্রিকান বোলারদের সামনে দাঁড়াতে পারেনি ভারতীয় ব্যাটাররাও। তারাও অলআউট হয়েছে মাত্র ১৭৪ রানে। যার ফলে দক্ষিণ আফ্রিকার সামনে লক্ষ্য দাঁড়িয়েছে ৩০৫ রানের।চতুর্থ দিন ব্যাট করতে নামার পর প্রোটিয়া বোলারদের সাঁড়াসি বোলিংয়ের মুখোমুখি হয় বিরাট কোহলিরা। কোনো ব্যাটারই ঠিকমত দাঁড়াতে পারেনি স্বাগতিক বোলারদের সামনে। লোকেশ রাহুল আউট হন ২৩ রান করে। শার্দুল ঠাকুর করেন ১০ রান। চেতেশ্বর পুজারা করেন ১৬ রান। বিরাট কোহলি আউট হন ১৮ রান করেন।

This news is sponsored by STP Tax Consultant

আজিঙ্কা রাহানে করেন ২০ রান এবং রিশাভ পান্ত সর্বোচ্চ ৩৪ রান করেন। রবিচন্দ্রন অশ্বিন করেন ১৪ রান। মোহাম্মদ শামি আউট হন ১ রান করে। বুমরাহ অপরাজিত থাকেন ৭ রান। মোহাম্মদ সিরাজ অপরাজিত থেকে যান কোনো রান না করে। শেষ পর্যন্ত ৫০.৩ ওভার খেলে ১৭৪ রানে অলআউট হয়ে যায় ভারত।

দক্ষিণ আফ্রিকার হয়ে কাগিসো রাবাদা এবং মার্কো ইয়ানসেন নেন ৪টি করে মোট ৮ উইকেট। বাকি ২ উইকেট নেন লুঙ্গি এনগিদি। দক্ষিণ আফ্রিকাকে জিততে হলে করতে হবে ৩০৫ রান। কিন্তু দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে দক্ষিণ আফ্রিকা বিপর্যয়ের মুখে পড়ে। দিনের শেষে দক্ষিণ আফ্রিকার সংগ্রহ চার উইকেটে ৯৫। জিততে হলে তাদের শেষ দিনে করতে হবে আরো ২১০ রান। হাতে রয়েছে ৬ উইকেট। ভারতের হয় জাসপ্রিত বুমরা দুটি উইকেট পান। আর দুটি উইকেট ভাগাভাগি করে নেন মোহাম্মদ সামি ও সিরাজ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

two + twelve =