আবার কি ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজ শুরু হতে চলেছে?

This News is Presented by Shyam Sundar Jewellers

শান্তি রায়চৌধুরী : ২০১৩ সালে শেষবার ভারত পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজ হয়েছিল ভারতে। ২০১৫ সালে শেষবার দ্বিপাক্ষিক সিরিজ দুই দলের মধ্যে হওয়ার সম্ভাবনা দেখা দিলেও পাঠানকোট ও উরি হামলার পর সে সম্ভাবনা বিলীন হয়ে যায়। এরপর দীর্ঘ ৬ বছর দুই চিরপ্রতিদ্বন্দ্বী দুই দলের মধ্যে দ্বিপাক্ষিক সিরিজ আর হয়নি। বিশ্বকাপে ভারত-পাক মহারণের পরই ফের দুই দেশের মধ্যে দ্বিপাক্ষিক সিরিজ হওয়া নিয়ে গুঞ্জন শুরু হয়েছে। এই সম্ভাবনা জেগে উঠেছে টি-টোয়েন্টি বিশ্বকাপের মাঝে আসন্ন এশিয়া কাপ নিয়ে দুই পক্ষের মধ্যে বৈঠকে। দুই পক্ষ এ ব্যাপারে কিছুটা হলেও রাজি আছে। এই দ্বিপাক্ষিক সিরিজ শুরু করার ব্যাপারে পাকিস্তানের ইচ্ছাটা বেশি।

কারণ, এ মুহূর্তে আর্থিকভাবে চরম দুরবস্থার মধ্যে দিয়ে যাচ্ছে পাক ক্রিকেট। ভারতের সঙ্গে সিরিজ খেলতে পারলে আর্থিক দিক থেকে লাভবান হতে পারে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। তাই ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ডের (বিসিসিআই) থেকে পাকিস্তানের আগ্রহই বেশি।তাই সেই কারণেই ভারত এবং পাকিস্তানের মধ্যে দ্বিপাক্ষিক সিরিজ শুরু করার ব্যাপারে পাকিস্তান উঠে পড়ে লেগেছে। বৈঠকে রামিজ রাজা দাবি করেছেন, রাজনীতি দূরে সরিয়ে রাখতে পারলে ভারত-পাক ক্রিকেট শুরু হওয়ার সম্ভাবনা আছে।

This news is sponsored by STP Tax Consultant

তবে, রাজা এও বলেছেন, পুরো বিষয়টিই এখন আলোচনার স্তরে। ভারত-পাক দ্বিপাক্ষিক সিরিজ শুরু করতে হলে আরও অনেক কাঠখড় পোড়াতে হবে। সেই সঙ্গে রামিজ রাজা বলেছেন, “খেলা থেকে রাজনীতিকে যতটা সম্ভব দূরে সরিয়ে রাখা উচিত । সবার আগে দরকার দুই দেশের ক্রিকেট বোর্ডের মধ্যে বোঝাপড়া। তারপর দেখতে হবে, আমরা কত দূর যেতে পারি। এটুকু বলতে পারি, আমাদের খুব ভালো আলোচনা হয়েছে।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

13 + 12 =