ভারত-দক্ষিণ আফ্রিকা সিরিজ, পরিস্থিতি যদি জটিল হয়ে যায়, ভারতীয় ক্রিকেটাররা দেশে ফিরে আসবে

This News is Presented by Shyam Sundar Jewellers

শান্তি রায়চৌধুরী: করোনাকালীন পরিস্থিতি নিয়ে আবার আশঙ্কিত হয়ে পড়ছে সারা বিশ্ব। খেলার দুনিয়াতেও ঢুকে পড়েছে সেই দুশ্চিন্তা। অ্যাসেজ সিরিজে থাবা বসিয়েছে করোনা। এই পরিস্থিতি কিভাবে সামাল দেবে ক্রিকেট অস্ট্রেলিয়া, তা চিন্তার বিষয় হয়ে উঠেছে।

দক্ষিণ আফ্রিকা-ভারতের সিরিজ নিয়েও একই প্রশ্ন।
দক্ষিণ আফ্রিকার ক্রিকেট বোর্ড কিন্তু জানাচ্ছে, যদি করোনার প্রভাব বাড়তে শুরু করে, যদি নতুন করে আতঙ্ক ছড়ায়, তা হলে সিরিজ বাতিল ঘোষণা করা হবে। ভারতীয় টিম ওই পরিস্থিতিতে নিজ দেশে ফিরে যাবে। বিসিসিআই সেই মর্মে রাজিও করিয়ে রেখেছে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডকে।

This news is sponsored by STP Tax Consultant

সিএসএ’র চিফ মেডিকেল অফিসার শোয়েব মঞ্জরা বলছেন, যদি তেমন পরিস্থিতি তৈরি হয়, যদি করোনার কারণে বর্ডার বন্ধ হয়ে যায়, দক্ষিণ আফ্রিকার সরকার অনুমতি দিয়েই রেখেছে, ওই পরিস্থিতিতে ভারতীয় টিম দেশে ফিরে যাবে। ভারতীয় টিম এই সফরে যাতে নিরাপদ থাকে, সুরক্ষিত থাকে, তার সব রকম ব্যবস্থা নেওয়া হয়েছে। কিন্তু ওদের যদি মনে হয়, পরিস্থিতি জটিল, যে কোনও অবস্থায় এই দেশ ছাড়তে পারে। করোনার নতুন ভ্যারিয়েন্ট নিয়ে তীব্র আতঙ্ক তৈরি হয়েছিল সারা বিশ্ব জুড়ে।

ওই পরিস্থিতিতে ভারতীয় টিম দক্ষিণ আফ্রিকা সফরে যাবে কিনা, তা নিয়ে সংশয় দেখা দিয়েছিল। সে সব মিটিয়ে শেষ পর্যন্ত প্রোটিয়াদের দেশে গিয়েছেন বিরাট কোহলি, জশপ্রীত বুমরারা। কিন্তু আপদকালীন পরিস্থিতির কথা মাথায় রেখে বিসিসিআই সিরিজ মাঝপথে বাতিল করে ক্রিকেটারদের ভারতে ফেরত আনতে পারে, তাতেও সম্মতি নিয়ে রেখেছে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের।

ভারতীয় বোর্ডের এক শীর্ষ কর্মকর্তা বলছেন, সিএসএর কর্মকর্তাদের সঙ্গে যেমন, তেমনই ভারতীয় টিমের সঙ্গেও আমরা নিয়মিত যোগাযোগ রাখছি। টিম খুব ভালো আছে। সেই সঙ্গে পুরো সিরিজকে দর্শকশূন্য করা হয়েছে। তবে পরিস্থিতি যদি জটিল হয়ে যায়, সিএসএ বোর্ড কথা দিয়েছে, ভারতীয় ক্রিকেটাররা দেশে ফিরে আসবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

nine + ten =