সফলভাবে অগ্নি -৫ এর উৎক্ষেপণ করল ভারত

This News is Presented by Shyam Sundar Jewellers

শর্মিষ্ঠা চ্যাটার্জী: ভারতে উৎক্ষেপণ হলো শক্তিশালী অগ্নি -৫ ব্যালিস্টিক মিসাইলের। চীনকে কড়া বার্তা দিতে এই ক্ষেপণাস্ত্রের সফলভাবে উৎক্ষেপণ করল ভারত। সন্ধ্যা ৭.৫০ মিনিটে ওইদিন এপিজে আবদুল কালাম দ্বীপ থেকে এই মিসাইলটি ছোঁড়া হয়। অগ্নি – ৫ ব্যালিস্টিক মিসাইল একটি সারফেস – টু- সারফেস ক্ষেপণাস্ত্র যা ৫০০০ কিমি দূরের লক্ষ্যবস্তুতে আঘাতের ক্ষমতা রাখে। এই ক্ষেপণাস্ত্রের মাধ্যমে চিনের বিরুদ্ধে ভারতের থেকে শক্তিশালী বার্তাই দেওয়া হয়। এটি তিন পর্যায়ের কঠিন জ্বালানি ইঞ্জিন ব্যবহার করে যার লক্ষ্য নির্ভুল।

কিছুদিন আগে নরেন্দ্র মোদী বলেছিলেন, পৃথিবীর সমস্ত শক্তিশালী দেশগুলির সঙ্গে পাল্লা দেওয়ার ক্ষমতা রাখে ভারত। অগ্নি – ৫ এর উৎক্ষেপণে সেই বার্তা যেন অনেকটাই বাস্তবরূপ পেলো। ৫০০০ কিমি পর্যন্ত পাড়ি দিয়ে শত্রু ঘাঁটি উড়িয়ে দিতে সক্ষম এই অগ্নি – ৫ এবং সেইসঙ্গে শত্রুর আক্রমণে ধ্বংসলীলা চালাতেও সমানভাবে পারদর্শী।

This news is sponsored by STP Tax Consultant

অগ্নি সিরিজের একাধিক মিসাইল যুদ্ধ বিমান ভারতের সংগ্রহে রয়েছে। এমনকি ভারত এমন অস্ত্র আনতে যাচ্ছে যা শব্দের চেয়েও ছয়গুণ গতি সম্পন্ন হবে। একমাত্র চিন , আমেরিকা, রাশিয়ার কাছে ওই ধরনের অস্ত্র রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

twenty − 5 =