‘Navy Day’ উপলক্ষে ভারতীয় নৌবাহিনীর সাংবাদিক বৈঠক কলকাতায়

ছবি-সন্দীপন দত্ত, নিউজ ইন্ডিয়া প্রেস
This News is Presented by Shyam Sundar Jewellers

সুদীপ চন্দ:  ৪ ডিসেম্বর (শুক্রবার) ছিল ‘Navy Day’ (ভারতীয় নৌবাহিনী দিবস)। দেশের প্রতি ভারতীয় নৌবাহিনীর কৃতিত্ব, পারদর্শিতা এবং কর্মদক্ষতাকে স্বীকৃতি দেওয়ার জন্য এই দিন টি গোটা দেশে ভারতীয় নৌবাহিনী দিবস হিসেবে পালন করা হয়ে থাকে।

 

This news is sponsored by STP Tax Consultant

১৯৭১ সালের ৪ ডিসেম্বর অপারেশনে ট্রাইডেন্ট এর সময় এই দিনটিকে ভারতীয় নৌবাহিনী দিবস হিসেবে বেছে নেওয়া হয়। ভারতীয় নৌবাহিনী পি এন এস খাইবার সহ চারটি পাকিস্তানি জাহাজ কে ডুবিয়ে দিয়েছিল, শতাধিক পাক নৌ সেনা নিহত হয়েছিল এই অপারেশনে।

 

এইদিন কলকাতায় INS নেতজী সুভাষ এ ভারতীয় নৌবাহিনী-র তরফে এক সাংবাদিক বৈঠকের আয়জন করা হয়।

নাভাল অফিসার ইনচার্জ কমোডর (NOIC (WBG)) শ্রী ঋতুরাজ সাহু, শ্রী পি আর কুলকার্নি (WPS (KOL)) এবং শ্রী সুদীপ্ত মৈত্র (PRO) ছবি-সন্দীপন দত্ত, নিউজ ইন্ডিয়া প্রেস

 

এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ভারতীয় নৌবাহিনীর নাভাল অফিসার ইনচার্জ কমোডর (NOIC (WBG)) শ্রী ঋতুরাজ সাহু, শ্রী পি আর কুলকার্নি (WPS (KOL)) এবং শ্রী সুদীপ্ত মৈত্র (PRO) সহ নৌবাহিনী-র অন্যান্য অফিসার ও নাবিকরা।

এই অনুষ্ঠানের মাধ্যমে ভারতীয় নৌবাহিনীর কর্মকাণ্ডের উপর একটি চলচ্চিত্র প্রদর্শন করা হয়। শ্রী ঋতুরাজ সাহু জানান, ৫ই ডিসেম্বর জি আর এস্ ই(GRSE) থেকে একটি সার্ভে ভেসেল লার্জ উদ্বোধন করা হবে মন্ত্রী  অজয় ভাট এর হাত দিয়ে।

 

ভারতীয় নৌবাহিনী দিবস উপলক্ষে টুইট করে শুভেচ্ছা জানিয়েছেন চিফ অফ নেভি, অস্ট্রেলিয়া।

 

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

16 + eleven =