টেস্টে আইসিসির বর্ষসেরার তালিকায় ভারতের রোহিত শর্মা ও রবীচন্দ্রন অশ্বিন

This News is Presented by Shyam Sundar Jewellers

শান্তি রায়চৌধুরী: আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) ২০২১ সালে টেস্টের অভিজাত ফরম্যাটে যারা প্রত্যাশার চেয়েও ভালো খেলেছেন তাদের সংক্ষিপ্ত একটা তালিকা প্রকাশ করেছে।আইসিসির সেই তালিকায় বিভিন্ন ক্যাটাগরিতে আছেন ইংল্যান্ডের অধিনায়ক জো রুট, শ্রীলংকার অধিনায়ক দিমুথ করুনারত্নে, ভারতের অভিজ্ঞ স্পিনার রবিচন্দ্রন অশ্বিন, পাকিস্তানের তারকা পেসার শাহিন শাহ আফ্রিদি আর নিউজিল্যান্ডের পেসার কাইল জেমিসন।

চলতি বছরে ১৫ টেস্টে ২৫ ইনিংসে ব্যাটিং করে ৬টি সেঞ্চুরি আর ৪টি ফিফটির সাহায্যে ১ হাজার ৭০৮ রান করেন জো রুট। ক্রিকেট ইতিহাসে এক ক্যালেন্ডারে রেকর্ড সর্বোচ্চ ১ হাজার ৭৮৮ রান করেছেন পাকিস্তানের কিংবদন্তি ক্রিকেটার মোহাম্মদ ইউসুফ। দ্বিতীয় সর্বোচ্চ ১ হাজার ৭১০ রান করেন ভিভ রিচার্ড। এক ক্যালেন্ডারে টেস্টের ইতিহাসে রেকর্ড তৃতীয় সর্বোচ্চ ১৭০৮ রান করেন জো রুট।

This news is sponsored by STP Tax Consultant

চলতি বছরে টেস্টে রান সংগ্রহের দিক থেকে দ্বিতীয় ও তৃতীয় পজিশনে আছেন ভারতীয় ওপেনার রোহিত শর্মা ও শ্রীলংকার ওপেনার দিমুথ করুনারত্নে। রোহিত শর্মা ১১ টেস্টে ২১ ইনিংসে দুই সেঞ্চুরি আর চার ফিফটির সাহায্যে ৯০৬ রান সংগ্রহ করেন। মাত্র ৭ টেস্টে অংশ নিয়ে ১৩ ইনিংসে ব্যাট করে চার সেঞ্চুরি আর তিন ফিফটির সাহায্যে ৯০২ রান করেন শ্রীলংকার অধিনায়ক করুনারত্নে।

ভারতীয় তারকা স্পিনার রবিচন্দ্রন অশ্বিন চলতি বছরে ৯ ম্যাচে অংশ নিয়ে ১৭ ইনিংসে বোলিং করে সর্বোচ্চ ৫২ উইকেট শিকার করেন। শুধু বল হাতেই নয়, ব্যাট হাতেও দুর্দান্ত পারফরম্যান্স করেছেন অশ্বিন। ১৪ ইনিংসে এক সেঞ্চুরির সাহায্যে ৩৪১ রান সংগ্রহ করেন তিনি। চলতি বছরে টেস্টে উইকেট শিকারে দ্বিতীয় পজিশনে রয়েছেন শাহিন শাহ আফ্রিদি। পাকিস্তানের ২১ বছর বয়সী এই তরুণ পেসার ৯ টেস্টের ১৭ ইনিংসে বোলিং করে শিকার করেন ৪৭ উইকেট।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

two × 1 =