দক্ষিণ আফ্রিকায় ভারতের অনন্য রেকর্ড

This News is Presented by Shyam Sundar Jewellers

শান্তি রায়চৌধুরী: ভারতীয় ওপেনার কেএল রাহুল ও মায়াঙ্ক আগরওয়াল ইতিহাস লিখলেন দক্ষিণ আফ্রিকায়। তাদের শতরানের পার্টনারশিপে রবিবার সেঞ্চুরিয়নের সুপারস্পোর্ট পার্কে ভারতের ১১ বছরের প্রতীক্ষার অবসান ঘটল। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতের তিন ম্যাচের টেস্ট সিরিজের প্রথম টেস্ট শুরু হয়েছে রবিবার। এদিন টস জিতে ভারত ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয়।

রাহুল-মায়াঙ্ক ওপেন করতে নেমে ১১৭ রান যোগ করেন স্কোরবোর্ডে। তারা ভারতের ক্রিকেট ইতিহাসে তৃতীয় ওপেনিং জুটি নেলসন ম্যান্ডেলার দেশে ১০০ রানের পার্টনারশিপ করলেন। ২০০৭ সালে ওয়াসিম জাফর ও দীনেশ কার্তিক কেপটাউনে ১৫৩ রানের পার্টনারশিপ করেছিলেন। এর তিন বছর পর গৌতম গম্ভীর ও বীরেন্দ্র শেবাগ ১৩৭ রান করেন। মত

This news is sponsored by STP Tax Consultant

সেঞ্চুরিয়নের সুপারস্পোর্ট পার্কে এই নিয়ে দ্বিতীয়বার ৫২ নম্বর ইনিংসে সফররত দেশের দুই ওপেনার শতরানের যুগলবন্দি করলেন। মায়াঙ্ক এদিন ৬০ রান করে লুঙ্গি নিদির বলে এলবিডব্লিউ হয়ে যান। মায়াঙ্ক তার টেস্ট কেরিয়ারে ৬ নম্বর হাফ-সেঞ্চুরি করেন। তিনি দ্বাদশ ভারতীয় ওপেনার হিসেবে দক্ষিণ আফ্রিকার মাটিতে ফিফটি করলেন শেষ আট বছরে।

এর আগে মুরালি বিজয় ২০১৩-১৪ মৌসুমে ডারবানে ৯৭ করেছিলেন। পরিসংখ্যান বলছে, মায়াঙ্ক এখন তার খেলা পাঁচ দেশেই হাফ-সেঞ্চুরি করেছেন টেস্টে। অস্ট্রেলিয়ায় তার জোড়া অর্ধ-শতরান আছে। চারটি শতরান ও একটি ফিফটি তিনি করেছেন ভারতে। নিউজিল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজে পেয়েছেন ৫০ রানের ইনিংসের স্বাদ।

এবার একটি ফিফটি করলেন দক্ষিণ আফ্রিকায়।
ওপেনার হিসাবে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে মায়াঙ্কের খেলার কথাই ছিল না। রোহিত শর্মা যদি চোটের জন্য টেস্ট থেকে ছিটকে না যেতেন, তাহলে রাহুলের সঙ্গে রোহিতই খেলতেন। রোহিতের বদলে দলে এসেছেন প্রিয়ঙ্ক পাঞ্চাল।দিনের শেষে ভারতের সংগ্রহ ৩ উইকেটে ২৭২। ব্যাটিং করছেন কে এল রাহুল অপরাজিত ১২২, আর অঙ্কিত রাহানে অপরাজিত ৪০। কোহেলি করেছেন ৩৫ রান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

5 + fourteen =