জাঁকিয়ে শীত বাংলা জুড়ে, আগামী সপ্তাহে হতে পারে বৃষ্টি

This News is Presented by Shyam Sundar Jewellers

নতুন বছরের শুরু থেকেই জাঁকিয়ে শীত বাংলা জুড়ে। কনকনে ঠান্ডা অনুভূত হচ্ছে শহরে জাঁকিয়ে শীত পড়েছে জেলাতেও। রাতে ও ভোরের দিকে অনেকটাই কমছে পারদ। কিন্তু পশ্চিমী ঝঞ্জার ধাক্কায় আবারও লাইনচ্যুত হতে চলেছে শীত। আগামিকাল থেকেই রাজ্যে বাড়বে তাপমাত্রা। আগামী সপ্তাহে হতে পারে বৃষ্টি।
আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, এই শীতের আমেজ বেশিদিন স্থায়ী হবে না।

শীতের মধ্যে আবার কুয়াশার সতর্কতা জারি করা হয়েছে। রাজ্যের বেশ কিছু জেলায কুয়াশার সতর্কতা জারি করেছে আবহাওয়া দফতর। উত্তরবঙ্গের সব জেলা এবং দক্ষিণবঙ্গের ৫ জেলায় কুয়াশার সতর্কতা জারি করা হয়েছে। আগামী ৩ দিন দুই বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়ায় ঘন কুয়াশা থাকবে সকলের দিকে। বেলা বাড়লে সেটা কমবে। বাকি জেলাগুলিতেও হালকা কুয়াশা থাকবে সকালের দিকে। বেলা বাড়লে আবার তার প্রভাব কমবে। উত্তরবঙ্গের সব জেলাতেই ঘন কুয়াশার পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। সেইসঙ্গে দার্জিলিং, কালিম্পংয়ে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কয়েকদিন আগেই দার্জিলিংয়ে ঘন প্রবল তুষারপাত হয়েছে। জমিয়ে উপভোগ করেছেন পর্যটকরা। সান্দাকফুও তুষারপাতে ঢেকে গিয়েছিল। বর্ষ শেষে জমিয়ে ঠান্ডা উপভোগ করেছেন পর্যটকরা। চলতি শীতের মরশুমের দ্বিতীয় ইনিংসেরও আজ শীতলতম দিন।

This news is sponsored by STP Tax Consultant

বৃহস্পতিবার থেকেই বাড়তে থাকবে তাপমাত্রা। জোড়া পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে প্রায় সপ্তাহখানেক সেভাবে মালুমই হবে না শীত। হাওয়া অফিস আরও জানিয়েছে, বুধবার অবধি বাংলার উত্তরের এবং দক্ষিণের সমস্ত জেলায় শুস্ক আবহাওয়া বিরাজ করবে। কিন্তু তারপর থেকেই বদলে যাবে আবহাওয়া। চড়বে তাপমাত্রার পারদ এবং বৃষ্টির পরিস্থিতি তৈরি হবে। আজ বেলা বাড়লে কিছুটা বাড়বে আপেক্ষিক আর্দ্রতা। আপাতত আগামি ৭২ ঘণ্টা বৃষ্টির পূর্বাভাস নেই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

seven + two =