বারাসাতে টাঙ্গাইলের রাজবাড়ির আদলে তৈরি হচ্ছে কালীপুজোর মণ্ডপ 

This News is Presented by Shyam Sundar Jewellers

শর্মিষ্ঠা চ্যাটার্জী: কালীপুজোর কথা মাথায় এলেই বারাসাতের কথা সবার প্রথম আমাদের মাথায় আসে। তবে এ বছরও উত্তর ২৪ পরগনা জেলার বারাসাতের পুজো করোনা বিধি মেনেই আয়োজিত হবে। ইতিমধ্যেই প্রশাসনের তরফে প্রতিটি পুজো কমিটিকে কিছু গাইডলাইন মেনে পুজোর আয়োজন করার কথা বলা হয়েছে।

গতকাল বারাসাত পুলিশের তরফেও কিছু বিধিনিষেধের কড়াকড়ি করা হয়েছে।বারাসাতের কিছু কালীপুজোর মধ্যে বিখ্যাত কে এন সি রেজিমেন্টের কালীপূজো।বারাসাতের কে এন সি রেজিমেন্টের ৬২ তম কালীপূজোয় বাংলাদেশের টাঙ্গাইল করটিয়া জমিদার বাড়ি ফুটিয়ে তোলা হচ্ছে।

This news is sponsored by STP Tax Consultant

কে এন সি রেজিমেন্টের পুজো মানেই প্রচুর দর্শনার্থীর ভিড়। তবে এ বছর করোনার কারণে খরচ কিছুটা কমানো হয়েছে। করোনা পরিস্থিতির কারণে ভিড় যেনো কোনো প্রকারেই না হয় সেদিকে লক্ষ্য রেখে গতবছরের মতো এ বছরও মণ্ডপ তৈরি করা হয়েছে। সরকারি সমস্ত কোভিড গাইডলাইন মেনে বাংলাদেশের করটিয়া রাজবাড়ির আদলে ফুটিয়ে তোলার চেষ্টা করে চলেছেন শিল্পীরা।

প্রতিবারই প্রচুর মানুষের ঢল নামে এই পুজো দেখতে। তবে এবার প্রতিমা দর্শনে থাকবে না কোনো লাইন।মণ্ডপের সামনে কোনো ভিড় করা যাবেনা। প্রতিমা দেখতে ভিড় হতে পারে ভেবেই খোলাখুলি ভাবে প্রতিমা দেখার ব্যবস্থা করা হয়েছে এবারে। এখন কে সি রেজিমেন্টের কালীপূজো দর্শকদের কতোটা নজর কাড়তে পারে তাই দেখার অপেক্ষায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

two × 5 =