ওয়ানডেতে কোহলির নেতৃত্ব থাকবে তো, জানা যাবে আর কয়েক দিনের মধ্যে!

This News is Presented by Shyam Sundar Jewellers

শান্তি রায়চৌধুরী : টি-টোয়েন্টি বিশ্বকাপের আগেই টুর্নামেন্ট শেষে সেই সংস্করণে নেতৃত্ব ছাড়ার ঘোষণা দেন বিরাট কোহলি। এরপর থেকে অন্য সংস্করণ গুলোতেও তাঁর অধিনায়ক থাকা নিয়ে চলতে থাকে নানা গুঞ্জন। বিশেষ করে ওয়ানডে ক্রিকেটে কোহলির নেতৃত্বে থাকা নিয়েও আছে সংশয়। তবে শেষ পর্যন্ত ওয়ানডেতে কোহলি অধিনায়ক থাকবেন কি না সে সিদ্ধান্ত জানা যাবে কয়েক দিনের মধ্যেই।

দক্ষিণ আফ্রিকা সফর সামনে রেখে এই সপ্তাহেই ভারতীয় দল ঘোষণা করার কথা চেতন শর্মার নেতৃত্বাধীন নির্বাচক কমিটির। সেই ঘোষণাতেই কোহলির নেতৃত্বে থাকা না থাকার বিষয়টি খোলাসা হবে। যদিও করোনার নতুন রূপ ওমিক্রন ছড়িয়ে পড়ার কারণে শেষ পর্যন্ত এই সফরের আলোর মুখ দেখবে কি না তা এখনো নিশ্চিত না। তবে আনুষ্ঠানিকভাবে এখনো এই সফর থেকে সরে আসেনি বিসিসআই। পাশাপাশি সবকিছু পরিকল্পনা মতো এগোলে আগামী কদিনের মধ্যেই জানা যাবে কোহলির অধিনায়কত্ব নিয়ে চূড়ান্ত সিদ্ধান্তও। ২০২২ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপের কারণে খুব বেশি ওয়ানডে ম্যাচ পাচ্ছে না দলগুলো। আগামী বছর সব মিলিয়ে ৯টি ওয়ানডে খেলবে ভারত। ৩টি ঘরের মাটিতে ও বাকি ৬টি দেশের বাইরে।

This news is sponsored by STP Tax Consultant

তবে শেষ পর্যন্ত দক্ষিণ সফর না হলে সেই ম্যাচ সংখ্যা আরও কমে যেতে পারে। বিসিসিআই অবশ্য সব পরিস্থিতি বিবেচনায় নিয়ে এই সফর নিয়ে সিদ্ধান্ত চাচ্ছে। এর আগে বোর্ড সভাপতি সৌরভ গাঙ্গুলি বলেছিলেন, ‘এখনো এই সফর নিয়ে আমরা ইতিবাচক আছি। আমাদের হাতে সিদ্ধান্ত নেওয়ার জন্য সময় আছে। প্রথম টেস্ট শুরু হবে ১৭ ডিসেম্বর। এটা নিয়ে চিন্তা-ভাবনা করে সিদ্ধান্ত নেব।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

15 + 18 =